২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

স্পর্শকাতর বিষয়ে  বস্তুনিষ্ঠ ও তথ্যভিত্তিক সংবাদ প্রকাশের অনুরোধ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

-

গুরুত্বপূর্ণ ব্যক্তি, রাজনীতিক, ব্যবসায়ী, সরকারি কর্মকর্তা ও প্রতিষ্ঠানের স্পর্শকাতর বিষয়ে তথ্য যথাযথভাবে যাচাই করে বস্তুনিষ্ঠ ও তথ্যভিত্তিক সংবাদ প্রকাশের অনুরোধ জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ শাখা থেকে পাঠানো এ গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, প্রিন্ট, ইলেক্ট্রনিক, অনলাইন ও সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন গুরুত্বপূর্ণ ও রাজনৈতিক ব্যক্তি, ব্যবসায়ী, সরকারি কর্মকর্তা ও প্রতিষ্ঠানের বিষয়ে বিভিন্ন সময়ে বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশিত হচ্ছে। যার ফলে জনশৃঙ্খলার অবনতি ঘটার পাশাপাশি ব্যক্তিগত সুনাম ক্ষুন্ন ও সামাজিক অস্থিরতা সৃষ্টিসহ জনমনে বিভ্রান্তি তৈরি হচ্ছে। জনশৃঙ্খলার অবনতি ও সামাজিক অস্থিরতারোধে গণমাধ্যমের ইতিবাচক ভূমিকার প্রতি সরকার যথেষ্ট আস্থাশীল। এরই আলোকে এসব স্পর্শকাতর বিষয়ে তথ্য যাচাই করে সংবাদ পরিবেশনের জন্য অনুরোধ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

হঠাৎ এই গণবিজ্ঞপ্তি জারি প্রসঙ্গে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, এই বিজ্ঞপ্তিটি দেয়া হয়েছে এ জন্য যে, বিভিন্ন অনলাইন পত্রিকায় তথ্য যাচাই ছাড়াই বিভিন্নভাবে সংবাদ প্রকাশ করা হচ্ছে। তথ্য যাচাই ছাড়া যেন কেউ সংবাদ প্রকাশ না করে, সেজন্য আমরা এ গণবিজ্ঞপ্তি দিয়েছি। বিষয়টি তো তথ্য মন্ত্রণালয়ের করার কথা’-এ বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জনসংযোগ কর্মকর্তা জানিয়েছেন, এটি তথ্য মন্ত্রণালয় থেকে ভেটিং (অনুমোদন) করে এনে দিয়েছেন। তবে কোন সংবাদ প্রকাশের পরিপ্রেক্ষিতে এই গণবিজ্ঞপ্তি জারি করা হলো সেই বিষয়ে কিছু জানায়নি স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

 


আরো সংবাদ



premium cement
গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি

সকল