২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে ‘ইনোভেশন শোকেসিং’ মঙ্গলবার

- ফাইল ছবি

স্থানীয় সরকার বিভাগ এবং এর আওতাধীন দপ্তর/সংস্থার উদ্ভাবনী উদ্যোগসমূহের ‘ইনোভেশন শোকেসিং’ ২ জুলাই মঙ্গলবার দিনব্যাপী রাজধানীর কাকরাইলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান কার্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে।

জনপ্রশাসনে উদ্ভাবন সংস্কৃতি বিকাশের মাধ্যমে নাগরিক সেবা ও দাপ্তরিক কার্যপদ্ধতি সহজীকরণে উদ্ভাবন কার্যক্রমকে এগিয়ে নেয়ার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগ এ অনুষ্ঠানের আয়োজন করেছে।

উক্ত অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ তাজুল ইসলাম প্রধান অতিথি, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বিশেষ অতিথি এবং স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ সভাপতি হিসেবে উপস্থিত থাকবেন।

শোকেসিং-এ বিভিন্ন দপ্তর/সংস্থা পরস্পরের উদ্ভাবনী ও উত্তম চর্চা সম্পর্কে প্রত্যক্ষ ধারণা লাভ করতে পারে যা উদ্ভাবন চর্চার বিকাশে এবং রেপ্লিকেশনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

শোকেসিং কর্মশালায় পৃথক পৃথক স্টলে স্থানীয় সরকার বিভাগ, ১২টি সিটি কর্পোরেশন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, ৪টি ওয়াসা, জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট, জন্ম ও মৃত্যু নিবন্ধন রেজিস্ট্রার জেনারেলের কার্যালয় এবং ৩টি পৌরসভার বাস্তবায়িত ও বাস্তবায়নাধীন উদ্ভাবনী উদ্যোগসমূহ এবং ভবিষ্যৎ উদ্ভাবন কর্মপরিকল্পনা প্রর্শন করা হবে এবং মন্ত্রী পরিষদ বিভাগের নির্দেশনা অনুসারে স্টলসমূহ মূল্যায়ন করা হবে।

প্রধান অতিথি, বিশেষ অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ দুপুর ২:৩০ টায় স্টলে প্রদর্শিত উদ্ভাবনী উদ্যোগসমূহ পরিদর্শন করবেন ও ১ম, ২য় এবং ৩য় স্থান অধিকারী প্রতিষ্ঠানসমূহকে পুরষ্কৃত করবেন।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট

সকল