২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ছাত্রীদের বিক্ষোভের মুখে শিক্ষামন্ত্রী, তদন্ত কমিটি গঠন

ভিকারুননিসা স্কুলে গেলে শিক্ষামন্ত্রীকে বিক্ষোভের মুখে পড়তে হয়। - ছবি: সংগৃহীত

ভিকারুননিসা নুন স্কুলের নবম শ্রেণির ছাত্রী অরিত্রি অধিকারীর (১৫) আত্মহত্যার ঘটনায় বিক্ষুব্ধ হয়ে উঠছেন স্কুলটির ছাত্রীরা। আর তার আত্মহত্যার ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

মঙ্গলবার সকালে মন্ত্রী ভিকারুননিসা স্কুলে গেলে শিক্ষার্থীরা নানা শ্লোগান সম্বলিত পোস্টার নিয়ে শিক্ষামন্ত্রীর পথ আগলে দাঁড়ায়। এসময় অভিভাবকদের কেউ কেউ শিক্ষামন্ত্রীর সঙ্গে উচ্চ স্বরে কথা বলতে থাকেন। তারা এ ঘটনাটিকে আত্মহত্যা দাবি করে এর সুষ্ঠু বিচার দাবি করেন। সেইসঙ্গে স্কুলটির শিক্ষকদের বিষয়ে নানা ধরণের অভিযোগ তুলে ধরেন শিক্ষামন্ত্রীর কাছে।

এ সময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানান, ঘটনা তদন্তের জন্য ৩ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিন দিনের মধ্যে এ বিষয়ে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।’

শিক্ষামন্ত্রী জানান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের ঢাকা আঞ্চলিক অফিসের পরিচালক মো. ইউসুফকে প্রধান করে এই কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, মাউশির ঢাকা আঞ্চলিক অফিসের উপ-পরিচালক শাখাওয়াত হোসেন ও ঢাকা জেলা শিক্ষা অফিসার বেনজীর আহমেদ।

এছাড়া অরিত্রির আত্মহত্যার ঘটনায় ভিকারুননিসা স্কুলের পক্ষ থেকে পৃথক আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ভিকারুননিসার পরিচালনা পর্ষদের সদস্য মো. আতাউর রহমান (অভিভাবক প্রতিনিধি), তিন্না খুরশীদ জাহান (অভিভাবক প্রতিনিধি, সংরক্ষিত মহিলা) এবং ভিকারুননিসার শিক্ষক ফেরদৌসী বেগমকে নিয়ে এই কমিটি করা হয়েছে।

কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে বলে জানান স্কুলটির ভারপ্রাপ্ত প্রিন্সিপাল।

 


আরো সংবাদ



premium cement