২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
চট্টগ্রাম চেম্বারের বিভিন্ন সাব কমিটির সভা

দেশের অর্থনীতিতে চট্টগ্রামের অবদান বৃদ্ধির তাগিদ

-

বিদেশী বিনিয়োগ আকর্ষণে বাংলাদেশে ব্যবসায়িক পরিবেশ উন্নয়ন, প্রতিবেশী দেশগুলোয় সেবা প্রদানের লক্ষ্যে বন্দরের সক্ষমতার উন্নয়ন, খাতভিত্তিক সমস্যা সমাধানের মাধ্যমে জাতীয়ভাবে চট্টগ্রামের অর্থনৈতিক অবদান বৃদ্ধির তাগিদ দেয়া হয়েছে। গত শনিবার ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বঙ্গবন্ধু কনফারেন্স হলে চট্টগ্রাম চেম্বারের ২০১৯-২০ ও ২০২০-২১ মেয়াদের জন্য গঠিত সব স্ট্যান্ডিং সাব-কমিটির ওরিয়েন্টেশন মিটিংয়ে বক্তারা এ তাগিদ দেন।
সভায় ২১টি সাব-কমিটি ও দু’টি প্রস্তাবিত অ্যাডহক কমিটির আহ্বায়ক, যুগ্ম আহ্বায়ক ও সদস্যরা অংশ নেন।
চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় চেম্বার সহসভাপতি তরফদার মো: রুহুল আমিন, পরিচালক মো: অহীদ সিরাজ চৌধুরী স্বপন, এস এম আবু তৈয়ব, অঞ্জন শেখর দাশ, মো: শাহরিয়ার জাহান, নাজমুল করিম চৌধুরী শারুন, সৈয়দ মোহাম্মদ তানভীর, সাবেক সিনিয়র সহসভাপতি মো: নুরুন নেওয়াজ সেলিম, সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ ও ফাহিম আহমদ ফারুক, চবি অধ্যাপক ও পলিসি বিষয়ক সাব-কমিটির আহ্বায়ক ড. মো: সেলিম উদ্দিন এবং বিভিন্ন সাব-কমিটির আহ্বায়ক, যুগ্ম আহ্বায়ক ও সদস্যরা বক্তব্য দেন।
এ সময় চেম্বার পরিচালক বেনাজির চৌধুরী নিশান, হাসনাত মো: আবু ওবাইদা, মো: আবদুল মান্নান সোহেল, সালমান হাবীব, সাকিফ আহমেদ সালাম ও শাহজাদা মো: ফৌজুল আলেফ খান প্রমুখ উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্যে চেম্বার সভাপতি মাহবুবুল আলম সাব-কমিটিগুলোর কার্যপরিধি তুলে ধরেন।
প্রফেসর ড. সেলিম উদ্দিন বলেন, যেকোনো নীতিমালা প্রণয়নের ক্ষেত্রে ব্যবসা-বাণিজ্য, সমাজ, পরিবেশ এবং অর্থনীতিতে কী ধরনের ইতিবাচক বা নেতিবাচক প্রভাব ফেলতে পারে তা বিবেচনা করা উচিত। তিনি লিপিগত নীতিমালা ও বাস্তব প্রয়োগের মধ্যে বিদ্যমান তফাৎ চিহ্নিতকরণ ও সে অনুপাতে ব্যবস্থা গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন।


আরো সংবাদ



premium cement