১৭ জুন ২০২৪
`

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে নিহত ৭

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে নিহত ৭ - ছবি : বিবিসি

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে অন্তত সাতজন নিহত হয়েছে। এছাড়া আরো কয়েক ডজন লোক আহত হয়েছে। তবে হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে। রোববার (২৬ মে) বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, শক্তিশালী এ টর্নেডোতে একটি আবাসিক ভবন ও একটি পেট্রোল স্টেশন ধ্বংস হয়ে গেছে। সেখানে অনেক মানুষ আশ্রয় নিয়েছিল।

সূত্রটি আরো জানায়, শনিবার রাতে টেক্সাস এবং ওকলাহোমায় প্রবলবেগে ঝড় হয়েছে। এতে কুক কাউন্টির ডালাস ও টেক্সাস অঞ্চল বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

কুক কাউন্টি শেরিফ রে স্যাপিংটন বলেছেন, পাঁচজন নিহত হয়েছে। তবে হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে। তিনি আরো বলেন, ‘আমরা এখনো উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছি। আশা করছি, এখনো যারা জীবিত রয়েছে, তাদের খুঁজে পাব। তবে পাঁচজনের মৃত্যু নিশ্চিত হয়েছে। দুঃখজনকভাবে আমরা মনে করি যে সংখ্যাটি সম্ভবত বাড়বে। কারণ, ধ্বংসযজ্ঞটি বেশ গুরুতর।’

ফুটেজে দেখা গেছে, একটি পেট্রোল স্টেশন প্রায় সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। ক্ষতিগ্রস্ত যানবাহনের উপর পাকানো ধাতুর আবর্জনা রয়েছে।

স্থানীয় জরুরি ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বিবিসিকে জানিয়েছে, ওকলাহোমায়, মায়েস কাউন্টিতে দু’জন নিহত এবং ছয়জন আহত হয়েছেন। ঝড় লরিগুলো উল্টে দেয় এবং ডালাসের কাছে একটি হাইওয়ে বন্ধ করে দেয়।

ন্যাশনাল ওয়েদার সার্ভিস শনিবার টেক্সাস এবং ওকলাহোমার কিছু অংশের জন্য টর্নেডো সতর্কতা জারি করেছে।

সূত্র : বিবিসি

 


আরো সংবাদ



premium cement
খালেদা জিয়ার সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে ফিরোজায় বিএনপির শীর্ষ নেতারা টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সুপার এইটে’ বাংলাদেশ ম্যাচের সময়সূচি গাজায় ইসরাইলি হামলায় অসংখ্য পরিবার নির্বংশ হয়ে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে বিশ্বরেকর্ড তানজিমের সেন্টমার্টিন উপকূলে টহল দিচ্ছে নৌবাহিনী ও কোস্টগার্ডের জাহাজ, গতিবিধি পর্যবেক্ষণ ঈদের দিন সমুদ্রে গোসলে নেমে কিশোর নিখোঁজ রাজধানীতে কোরবানি দিতে গিয়ে ছুরিকাঘাতে আহত ১৪০ সুনামগঞ্জে পাহাড়ি ঢল : সুরমার পানি বিপদসীমার অনেক উপরে প্রবাহিত কচুখেতে মিলল কীটনাশক ব্যবসায়ীর গলাকাটা লাশ ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতি দানকারী দেশগুলোর বিরুদ্ধে কাজ করার ঘোষণা ইসরাইলের ধলেশ্বরী নদী থেকে কারা হিসাবরক্ষকের লাশ উদ্ধার

সকল