১৭ জুন ২০২৪
`

নিউইয়র্কে চাকরি ছেড়েছেন ৫ লাখ মানুষ

নিউইয়র্কে চাকরি ছেড়েছেন ৫ লাখ মানুষ - ফাইল ছবি

আমেরিকার নিউইয়র্কে গত তিন মাসে চাকরি ছেড়েছেন প্রায় ৫ লাখ মানুষ। কর্মচারীর সংখ্যা কমে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে নিউইয়র্ক স্টেট ডিপার্টমেন্ট। এর আগে এত অল্প সময়ে এত বেশি সংখ্যক মানুষকে চাকরি ছাড়তে দেখা যায়নি। বিশেষজ্ঞদের মতে, চাকরিজীবীরা নতুন চাকরি পাওয়ার ব্যাপারে বেশ আস্থাশীল। চাকরি ছাড়লে নতুন চাকরি পাবেন এমন নিশ্চয়তা থেকেই তারা এই সিদ্ধান্ত নিচ্ছেন। নিউইয়র্কে বিভিন্ন সেক্টর মিলিয়ে প্রায় ৫০ লাখ শূন্যপদ রয়েছে। স্টেট গভর্নর ক্যাথি হোকুল এবং শহরের মেয়র এরিক অ্যাডামসও এই নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

লেবার ফোর্স বাড়ানোর জন্য তারা অ্যাসাইলাম প্রার্থীদের জরুরি ভিত্তিতে ওয়ার্ক পারমিট দেয়ার জন্য ফেডারেল সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। বিভিন্ন রিক্রুটিং এজেন্সির তথ্য বলছে, নিউইয়র্কে জীবনযাত্রা ব্যয়বহুল। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও ছেলেমেয়েদের ভালো পরিবেশ ও স্কুলে লেখাপড়ার করানোর ইচ্ছায় অনেকে নিউইয়র্ক ছেড়ে যেতে চাইছেন। সে কারণে এখানকার চাকরিও ছেড়ে দিচ্ছেন তারা। বেছে নিচ্ছেন টেক্সাস ও ফ্লোরিডার মতো জায়গাকে। অনেকে নিউইয়র্কের আলবেনি, বিংহ্যামটন, সিরাকুজ কিংবা রচেস্টরেও বসবাস করছেন।

পরিসংখ্যান অনুযায়ী, ২০২৪ সালের প্রথম তিন মাসে ৫ লাখ ১০ হাজার নিউইয়র্কবাসী চাকরি ছেড়েছেন। ২০২৩ সালের এই সময়ে এই সংখ্যা ছিল ছিল ৪ লাখের মতো।
সূত্র : আজকাল


আরো সংবাদ



premium cement
টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সুপার এইটে’ বাংলাদেশ ম্যাচের সময়সূচি গাজায় ইসরাইলি হামলায় অসংখ্য পরিবার নির্বংশ হয়ে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে বিশ্বরেকর্ড তানজিমের সেন্টমার্টিন উপকূলে টহল দিচ্ছে নৌবাহিনী ও কোস্টগার্ডের জাহাজ, গতিবিধি পর্যবেক্ষণ ঈদের দিন সমুদ্রে গোসলে নেমে কিশোর নিখোঁজ রাজধানীতে কোরবানি দিতে গিয়ে ছুরিকাঘাতে আহত ১৪০ সুনামগঞ্জে পাহাড়ি ঢল : সুরমার পানি বিপদসীমার অনেক উপরে প্রবাহিত কচুখেতে মিলল কীটনাশক ব্যবসায়ীর গলাকাটা লাশ ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতি দানকারী দেশগুলোর বিরুদ্ধে কাজ করার ঘোষণা ইসরাইলের ধলেশ্বরী নদী থেকে কারা হিসাবরক্ষকের লাশ উদ্ধার ঈদে বাড়ি ফেরার পথে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ২ ভাই নিহত

সকল