১৭ জুন ২০২৪
`

বাইডেন ও ট্রাম্পের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের স্বাধীনতায় ফাটল ধরানো অভিযোগ কেনেডির

রবার্ট এফ কেনেডি জুনিয়র। - ছবি : সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন এবং সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের স্বাধীনতায় ফাটল ধরানোর অভিযোগ করেছেন এবারের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আরেক প্রার্থী রবার্ট এফ কেনেডি জুনিয়র। শুক্রবার তিনি অভিযোগ করে বলেন, তারা দু’জনই মার্কিন সংবিধান পদদলিত করছেন।

কেনেডি জুনিয়র বলেন, আপনি যদি স্বাধীনতাকে মূল্যবান মনে করেন, তাহলে আপনাকে স্বাধীনতা থেকে অনুপ্রাণিত নেতা নির্বাচন করতে হবে। যেন তিনি অন্যকে অনুপ্রাণিত করতে পারেন। যে নেতা স্বাধীনতায় বিশ্বাস করেন এবং অধিকারের বিলকে শ্রদ্ধার সাথে ধারণ করেন, তাকে বেছে নিতে হবে। কিন্তু আমি দুঃখিত যে প্রেসিডেন্ট বাইডেন বা সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প দুজনের কেউই এই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি। যখন হিসাব ধরা হয়েছে, তখন দেখা গেছে, দু’জনের কেউই সংবিধান মতো চলতে পারেননি।

৬৯ বছর বয়সী কেনেডি জুনিয়র নিহত সিনেটর রবার্ট এফ কেনেডির ছেলে এবং সাবেক প্রেসিডেন্ট জন এফ কেনেডির ভাতিজা। কেনেডি একজন স্পষ্টভাষী ভ্যাকসিনবিরোধী প্রচারক। ডেমোক্র্যাট দলের হয়ে প্রাইমারিতে লড়তে ব্যর্থ হয়ে কেনেডি জুনিয়র লিবার্টারিয়ান পার্টিতে যোগদানের কথা বিবেচনা করেছিলেন। কিন্তু পরে তিনি স্বতন্ত্র নির্বাচন করার সিদ্ধান্ত নেন।

আগামী নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রবার্ট এফ কেনেডি জুনিয়রের জয়ের সম্ভাবনা কম। তবে তাঁকে নিয়ে ডেমোক্র্যাট ও রিপাবলিকান শিবিরে উদ্বেগ রয়েছে। কারণ, তিনি কয়েকটি তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ অঙ্গরাজ্যে ফলাফলের ক্ষেত্রে প্রভাব ফেলতে পারেন।

সূত্র : গার্ডিয়ান


আরো সংবাদ



premium cement
খালেদা জিয়ার সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে ফিরোজায় বিএনপির শীর্ষ নেতারা টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সুপার এইটে’ বাংলাদেশ ম্যাচের সময়সূচি গাজায় ইসরাইলি হামলায় অসংখ্য পরিবার নির্বংশ হয়ে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে বিশ্বরেকর্ড তানজিমের সেন্টমার্টিন উপকূলে টহল দিচ্ছে নৌবাহিনী ও কোস্টগার্ডের জাহাজ, গতিবিধি পর্যবেক্ষণ ঈদের দিন সমুদ্রে গোসলে নেমে কিশোর নিখোঁজ রাজধানীতে কোরবানি দিতে গিয়ে ছুরিকাঘাতে আহত ১৪০ সুনামগঞ্জে পাহাড়ি ঢল : সুরমার পানি বিপদসীমার অনেক উপরে প্রবাহিত কচুখেতে মিলল কীটনাশক ব্যবসায়ীর গলাকাটা লাশ ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতি দানকারী দেশগুলোর বিরুদ্ধে কাজ করার ঘোষণা ইসরাইলের ধলেশ্বরী নদী থেকে কারা হিসাবরক্ষকের লাশ উদ্ধার

সকল