২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


টিকটক থেকে চীনা বিনিয়োগ প্রত্যাহার : আইন চান মার্কিন সিনেটর

টিকটক থেকে চীনা বিনিয়োগ প্রত্যাহার : আইন চান মার্কিন সিনেটর - প্রতীকী ছবি

মার্কিন সিনেটে রিপাবলিকান নেতা মিচ ম্যাককনেল বলেছেন, টিকটকের প্যারেন্ট কোম্পানি চীনের বাইটড্যান্স থেকে বিনিয়োগ প্রত্যাহারে বাধ্য করার আইনকে তিনি সমর্থন করেন। উল্লেখ্য শর্ট ভিডিও অ্যাপ টিকটক ১৭০ মিলিয়ন আমেরিকান ব্যবহার করে।

ম্যাককনেল বলেন, বেইজিং-প্রভাবিত প্রতিষ্ঠানটি থেকে বিনিয়োগ প্রত্যাহার প্রতিষ্ঠিত সাংবিধানিক নজিরের মধ্যে নিয়ে আসবে।

তিনি টিকটককে আমেরিকার বৃহত্তম কৌশলগত প্রতিদ্বন্দ্বী অভিহিত করে বলেন, এটি যুক্তরাষ্ট্রের মাটিতে আমাদের নিরাপত্তা অধিকারকে হুমকির মুখে ফেলেছে।

গত ১৩ মার্চ মার্কিন প্রতিনিধি পরিষদ ৩৫২-৬৫ ভোটে ছয় মাসের মধ্যে যুক্তরাষ্ট্রে টিকটকের সম্পত্তি প্রত্যাহারের জন্য বাইটড্যান্সকে বলে। অন্যথায় নিষিধাজ্ঞার মুখে পড়তে হবে বলেও বিলটিতে বলা হয়।

সোমবার সিনেট কমার্স কমিটির চেয়ার মারিয়া ক্যান্টওয়াল বলেছেন, কর্মপরিকল্পনা নিয়ে আলোচনার জন্য তিনি সিনেট ডেমোক্র্যাটিক নেতা চাক শুমার এবং সিনেট ইন্টেলিজেন্স কমিটির চেয়ার মার্ক ওয়ার্নারের সাথে সাক্ষাত করবেন।

সূত্র : বেইজিং নিউজ


আরো সংবাদ



premium cement
বোয়ালমারীতে ২ স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ২ কক্সবাজারে ডাকাত-র‍্যাব গোলাগুলি, কৃষক নিহত টুকুর সাজার প্রতিবাদে ফেনীতে যুবদলের বিক্ষোভ জামালপুরের ইসলামপুর পৌরসভার মেয়র সাময়িক বরখাস্ত পেকুয়ায় হিট স্ট্রোকে একজনেরর মৃত্যু স্কটল্যান্ডের প্রধানমন্ত্রী হুমজা ইউসুফের পদত্যাগ মঙ্গলবারও বাড়বে তাপমাত্রা, অসহনীয় হবে গরম ইতিহাসের উষ্ণতম এপ্রিল দেখল মিয়ানমার আইসিসির সম্ভাব্য গ্রেফতারি পরোয়ানা নিয়ে উদ্বিগ্ন ইসরাইলি কর্মকর্তারা নোয়াখালীতে হিট স্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু ভূমি সেক্টরে রাজস্ব আদায় বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে ভূমিমন্ত্রীর নির্দেশ

সকল