১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


অবৈধ চীনা মাছধরা বন্ধে সহযোগিতা করবে যুক্তরাষ্ট্র ও আর্জেন্টিনা

অবৈধ চীনা মাছধরা বন্ধে সহযোগিতা করবে যুক্তরাষ্ট্র ও আর্জেন্টিনা - ছবি : সংগৃহীত

আটলান্টিক মহাসাগরে অবৈধ চীনা মাছধরা দমন করার জন্য মার্কিন উপকূলীয় রক্ষী বাহিনী এবং আর্জেন্টিনার নৌবাহিনী যৌথ মহড়া চালাবে।

আর্জেন্টিনা, চিলি ও পেরু তাদের পানিসীমার মধ্য ব্যাপকভিত্তিক মাছধরার জন্য চীনকে অভিযুক্ত করেছে। তারা দাবি করেছে, এর ফলে সেখানকার মাছের মজুত ফুরিয়ে যাচ্ছে, প্রাকৃতি জীববৈচিত্র্য ক্ষতিগ্রস্ত হচ্ছে। এমনকি দক্ষিণ-পশ্চিম আটলান্টিকের সামুদ্রিক পাখির বাসা এবং সামুদ্রিক প্রাণীর খাদ্যভাণ্ডারেও নেতিবাচক প্রভাব ফেলছে।

চীনাদের ওই এলাকায় মাছ ধরা বন্ধ করতে মার্কিন উপকূলীয় রক্ষী বাহিনী তাদের ডেস্ট্রোয়ার ইউএসএস জেমসকে আর্জেন্টিনার জাহাজগুলোর সাথে কাজ করতে পাঠাচ্ছে।

এনজিও গ্লোবাল ফিশিং ওয়াচের তথ্যমতে, চীনা জাহাজগুলো প্রায় তিন হাজার গভীর সাগরয়ি নৌকা বিশ্বজুড়ে মাছ ধরার কাজে নিয়োজিত রয়েছে। আর দক্ষিণপশ্চিম আটলান্টিকে তৎপর রয়েছে প্রায় ৪০০ চীনা নৌকা।

সূত্র : ভয়েস অব আমেরিকা


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল