৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


৯২ বছর বয়সী মার্ডকের হবু স্ত্রীকে নিয়ে কেন এত আলোচনা!

৯২ বছর বয়সী মার্ডকের হবু স্ত্রীকে নিয়ে কেন এত আলোচনা! - ফাইল ছবি

বয়স ৯২। কিন্তু বয়সকে থোড়াই কেয়ার করেন তিনি! তাই ৯২ বছর বয়সে পঞ্চমবার বিয়ে করতে চলেছেন ‘মিডিয়া ব্যারন’ রুপার্ট মার্ডক।

রুপার্টের সংস্থা ‘নিউজ় কর্প’ সারা বিশ্বের বহু স্থানীয়, জাতীয় এবং আন্তর্জাতিক সংবাদমাধ্যমের মালিক। তার মধ্যে রয়েছে বহু নামীদামি সংবাদমাধ্যমের নামও।

সংবাদমাধ্যম ‘নিউ ইয়র্ক টাইমস’-এর প্রতিবেদন অনুযায়ী, রুপার্ট বৃহস্পতিবার ঘোষণা করেছেন, চলতি বছরের জুনে তিনি বিয়ে করতে চলেছেন। পাত্রী বান্ধবী এলেনা জুকোভা। এর আগে চারবার বিয়ে করেছেন মার্ডক। এটি তার পঞ্চমবার বিবাহবন্ধনে আবদ্ধ হওয়া।

এর আগে সাবেক পুলিশকর্তা অ্যান লেসলি স্মিথের সঙ্গে সম্পর্কে জড়ান রুপার্ট। ২০২৩ সালের মার্চে তাদের বাগ্‌দান হওয়ার কথাও ছিল। পরে ওই সম্পর্ক ভেঙে যায়।

রুপার্টের বিষয়ে অনেকেরই জানা। তার ব্যক্তিগত জীবন অনেকবার আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছে। তবে এবার মানুষের মধ্যে বেশি কৌতূহল রুপার্টের বান্ধবী তথা হবু স্ত্রী এলেনাকে নিয়ে।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, গত বছর তৃতীয় স্ত্রী ওয়েন্ডি ডেংয়ের সূত্রে ৬৭ বছর বয়সি অবসরপ্রাপ্ত বিজ্ঞানীর সাথে আলাপ হয় রুপার্টের।

গত বছরের অগস্ট থেকে তারা মেলামেশা শুরু করেন। যদিও এলেনাকে দেখে বোঝার জো নেই যে তিনি ষাটোর্ধ্ব।

এলেনা এআণবিক জীববিজ্ঞানী এবং ডায়াবেটিস রোগ বিশেষজ্ঞ। দীর্ঘ দিন ‘ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়া, লস অ্যাঞ্জলস (ইউসিএলএ)’-এ চিকিৎসা গবেষণার কাজের সঙ্গে যুক্ত ছিলেন তিনি।

এলেনা নিজেও এর আগে দু’বার বিয়ে করেছেন। তাদের মধ্যে একজন রাশিয়ার নামী ব্যবসায়ী আলেকজান্ডার জুকোভা। ১৯৯১ সালে মেয়ে দাশা জুকোভাকে নিয়ে রাশিয়া ছাড়েন এলেনা। তার পর থেকে তিনি আমেরিকাতেই বাস করছেন।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, গত অগস্ট থেকেই একে অপরের প্রেমে হাবুডাবু খেতে শুরু করেন তারা। মাঝে যুগলে ছুটি কাটাতে ভূমধ্যসাগরে গিয়েছিলেন বলেও খবর।

সাত মাস প্রেম করার পর জুনে বিয়ে করার পরিকল্পনা করেছেন যুগল। রুপার্টের ক্যালিফোর্নিয়ার বাসভবন মোরাগায় চার হাত এক হতে চলেছে বলে খবর। ইতিমধ্যে বিয়ের আমন্ত্রণপত্রও নাকি পাঠানো শুরু হয়েছে।

উল্লেখযোগ্য, এলেনা-কন্যা দাশা রাশিয়ার একজন বিশিষ্ট ব্যক্তিত্ব। ২০০৮ সালে রাশিয়ার ধনকুবের তথা ফুটবল ক্লাব চেলসি এফসির সাবেক মালিক রোমান আব্রামোভিচকে বিয়ে করেন তিনি। ২০১৯ সালে দু’জনের বিচ্ছেদ হয়।

২০১৯ সালে গ্রিসের বিত্তশালী ব্যবসায়ী স্ট্যাভ্রস নিয়ারকোস তৃতীয়কে বিয়ে করেন দাশা।

দাশার সন্তানদের সাথে অনেকখানি সময় কাটে রুপার্টের হবু স্ত্রী এলেনার।

আগের চার বিয়ে থেকে ছয় সন্তান রয়েছে রুপার্টের। চতুর্থ স্ত্রী জেরি হলের সাথে ২০২২ সালে বিচ্ছেদ হয় তার।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement