২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

টর্নেডোতে ধ্বংসপ্রাপ্ত মিসিসিপি শহর পরিদর্শনে যাচ্ছেন বাইডেন

- ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেন আগামীকাল শুক্রবার টর্নেডোতে ধ্বংসপ্রাপ্ত মিসিসিপি’র রোলিং ফর্ক পরিদর্শনে যাবেন।

টর্নেডোয় এখানে কমপক্ষে ২৫ জন প্রাণ হারিয়েছে।

হোয়াইট হাউসের এক বিবৃতিতে বলা হয়েছে, মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি রাজ্য ও স্থানীয় কর্মকর্তাদের সাথে নিয়ে পুনরুদ্ধার প্রচেষ্টা পরিদর্শন এবং মিসিসিপির জনগণের প্রয়োজনীয় সহযোগিতা দেয়ার অঙ্গীকার পুনরায় নিশ্চিত করবেন।

গত শুক্রবার দক্ষিণাঞ্চলীয় রাজ্যটির কয়েকটি শহরে টর্নেডো আঘাত হানে। বিশেষ করে কয়েক সেকেন্ডের মধ্যে প্রায় দু’হাজার লোকের শহর রোলিং ফর্ক লণ্ডভণ্ড হয়ে যায়। শহরের বাড়িঘরগুলো টুকরো টুকরো, ভবনগুলো চ্যাপটা এবং গাড়ি চূর্ণবিচুর্ণ হয়ে যায়।

রেডক্রসের একজন কর্মকর্তা জন ব্রাউন রোলিং ফর্ক শহরটিকে যুদ্ধক্ষেত্র হিসেবে বর্ণনা করেন।

রেডক্রস শহরটিতে সহায়তা কেন্দ্র স্থাপন করেছে। এর ওই কর্মকর্তা আরো বলেন, মনে হচ্ছিল শহরটিতে বোমা ছোঁড়া হয়েছে।

বাইডেন রোববার মিসিসিপির জন্যে ফেডারেল দুর্যোগ ঘোষণা অনুমোদন এবং পুনরুদ্ধার প্রক্রিয়ার জন্যে সহায়তা উন্মুক্ত করেছেন।

উল্লেখ্য, আবহাওয়ার ভয়াবহ রূপ টর্নেডো বিষয়ে আগে থেকে ধারণা পাওয়া খুব কঠিন। যুক্তরাষ্ট্রে বিশেষ করে মধ্য ও উত্তরাঞ্চলে প্রায়ই টর্নেডো আঘাত হানে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সংশ্লিষ্টতা : ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল

সকল