১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


ব্রিটিশ প্রধানমন্ত্রী সুনাককে হোয়াইট হাউসে আমন্ত্রণ বাইডেনের

ব্রিটিশ প্রধানমন্ত্রী সুনাককে হোয়াইট হাউসে আমন্ত্রণ বাইডেনের - ছবি : সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সোমবার ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাককে জুন মাসে হোয়াইট হাউসে আমন্ত্রণ জানিয়েছেন।

হোয়াইট হাউসের এক বিবৃতিতে বলা হয়, ক্যালিফোর্নিয়ার সান দিয়াগোতে বাইডেন ও সুনাকের মধ্যে বৈঠকের সময় এ আমন্ত্রণ জানানো হয়। সেখানে তারা অস্ট্রেলিয়ার সাথে একটি পারমাণু চুক্তি স্বাক্ষরে অংশগ্রহণ করেছিলেন।

বিবৃতিতে বলা হয়, সেখানে ‘মার্কিন প্রেসিডেন্ট ও ব্রিটিশ প্রধানমন্ত্রী যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের মধ্যে শক্তিশালী এবং স্থায়ী অর্থনৈতিক সম্পর্ককে আরো গভীর করার গুরুত্ব নিয়ে আলোচনা করেন। বাইডেন এই কথোপকথন চালিয়ে যেতে প্রধানমন্ত্রী সুনাককে জুন মাসে ওয়াশিংটন সফরের আমন্ত্রণ জানিয়েছেন।’

সান দিয়াগোতে থাকাকালীন তারা তিন দেশের সমন্বয়ে গঠিত ‘এইউকেইউএস’ জোটের অংশ হিসেবে তাদের সাবমেরিন প্রযুক্তি বিনিময় করার পরিকল্পনা উন্মোচনে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজের সাথে ওই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

সুনাকের সাথে বৈঠকের পর বাইডেন সাংবাদিকদের বলেন, তার আয়ারল্যান্ড ও উত্তর আয়ারল্যান্ডের ব্রিটিশ প্রদেশে যাওয়ারও পরিকল্পনা রয়েছে। তারা সেখানে আগামী ১০ এপ্রিল গুড ফ্রাইডে শান্তি চুক্তির ২৫তম বার্ষিকী পালনের প্রস্তুতি গ্রহণ করছেন।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বঙ্গোপসাগরে এমভি আবদুল্লাহ, কুতুবদিয়ায় পৌঁছাবে সোমবার নিখোঁজ ব্যক্তি মিল্টন সমাদ্দারের প্রতিষ্ঠান থেকে উদ্ধার, কিডনি নেয়ার অভিযোগ ইসরাইলকে দেয়া সকল সহায়তা বন্ধ করতে ইচ্ছুক বাইডেন : ট্রাম্প নয়াপল্টনে চলছে যুবদলের সমাবেশ গাজা প্রশাসনে অংশগ্রহণের জন্য নেতানিয়াহুর আমন্ত্রণের নিন্দা আমিরাতের রাণীনগরে ৪ মাদককারবারি গ্রেফতার ৩ ফরম্যাটের সিরিজ খেলতে নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজ যাবে বাংলাদেশ ইসলামপুরে বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু নিয়ে রহস্য চুয়াডাঙ্গার দামুড়হুদায় বজ্রপা‌তে ২ জনের মৃত্যু বিশ্বকাপ দলে নেই টি-২০-তে দ্রুততম সেঞ্চুরিয়ান জাতিসঙ্ঘে প্রস্তাব পাস, এখন কি পূর্ণ সদস্য পদ পাবে ফিলিস্তিন?

সকল