২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`

পুলিশের পিটুনিতে নিহত টায়ার নিকোলস মেমফিসে সমাহিত হবে

- ছবি - ইন্টারনেট

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের মেমফিসে পুলিশের নির্মম মারধরের শিকার তরুণ টায়ার নিকোলসকে বুধবার সমাহিত করা হবে।

তার শেষকৃত্যানুষ্ঠানে মানবাধিকার নেতৃবৃন্দ, রাজনীতিবিদ এবং বিভিন্ন সময়ে পুলিশের সহিংসতায় মারা যাওয়া পরিবারের সদস্যরা অংশ নেবেন।

টেনেসিতে মানবাধিকার নেতা রেভারেন্ড আল শার্পটন এবং মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসও শেষকৃত্যে অংশ নিচ্ছেন।

পুলিশের ভাষ্যমতে, গত ৭ জানুয়ারি বেপরোয়াভাবে গাড়ি চালানোর অভিযোগে ২৯ বছর বয়সী টায়ার নিকোলসকে গ্রেফতার করা হয়েছিল। এর তিন দিন পর তিনি মারা যান।

ঘটনার ভিডিও প্রকাশের পর দেখা গেছে, মেমফিস পুলিশের বিশেষ ‘স্করপিয়ন ইউনিট’- এর কর্মকর্তারা টায়ার নিকোলসকে সড়কে ফেলে পেটাচ্ছেন ও লাথি মারছেন।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে বিশেষ ইউনিটকে বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। পাঁচ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়। এর আগে তাদের বরখাস্ত করা হয়েছে।

নিকোলসের আইনজীবীরা বলেছেন, ময়নাতদন্তে এমন ইঙ্গিত পাওয়া গেছে যে, তাকে প্রচণ্ড মারধর করা হয়েছিল।

নিকোলসের মা রোভন ওয়েলস বলেন, তার ছেলে খুব ভালো মানুষ ছিল। কেউই নিখুঁত নয়, তবে সে নিখুঁতের খুব কাছাকাছি ছিল। তিনি তার ছেলের মৃত্যুকে ‘হত্যাকাণ্ড’ বলে অভিহিত করেছেন।

স্থানীয় সময় বুধবার সকাল সাড়ে ১০টায় মিসিসিপি বুলেভার্ড খ্রিষ্টান চার্চে শেষকৃত্যানুষ্ঠান হবে। এ সময়ে শার্পটন নিকোলসের উদ্দেশে প্রশংসামূলক বক্তব্য দেবেন।


আরো সংবাদ



premium cement
সারাদেশে আরো ২৯০ জনকে গ্রেফতার করেছে র‍্যাব গাজাবাসীর সমর্থনে ইয়েমেনের রাজপথে লাখো মানুষের বিক্ষোভ সেতু ভবন পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রংপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মিজুসহ গ্রেফতার ১৭ ঢাকায় গুলিবিদ্ধ শিবলুর লাশ ফেনীতে দাফন দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতেই এমন সহিংসতা : প্রধানমন্ত্রী মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর বক্তব্যের জবাবে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক অস্ত্রবিরতির জন্য হ্যারিসের আহ্বান, সমালোচনায় ইসরাইলি কট্টরপন্থিরা আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী

সকল