১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০, ০৩ শাওয়াল ১৪৪৫
`

পুলিশের পিটুনিতে নিহত টায়ার নিকোলস মেমফিসে সমাহিত হবে

- ছবি - ইন্টারনেট

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের মেমফিসে পুলিশের নির্মম মারধরের শিকার তরুণ টায়ার নিকোলসকে বুধবার সমাহিত করা হবে।

তার শেষকৃত্যানুষ্ঠানে মানবাধিকার নেতৃবৃন্দ, রাজনীতিবিদ এবং বিভিন্ন সময়ে পুলিশের সহিংসতায় মারা যাওয়া পরিবারের সদস্যরা অংশ নেবেন।

টেনেসিতে মানবাধিকার নেতা রেভারেন্ড আল শার্পটন এবং মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসও শেষকৃত্যে অংশ নিচ্ছেন।

পুলিশের ভাষ্যমতে, গত ৭ জানুয়ারি বেপরোয়াভাবে গাড়ি চালানোর অভিযোগে ২৯ বছর বয়সী টায়ার নিকোলসকে গ্রেফতার করা হয়েছিল। এর তিন দিন পর তিনি মারা যান।

ঘটনার ভিডিও প্রকাশের পর দেখা গেছে, মেমফিস পুলিশের বিশেষ ‘স্করপিয়ন ইউনিট’- এর কর্মকর্তারা টায়ার নিকোলসকে সড়কে ফেলে পেটাচ্ছেন ও লাথি মারছেন।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে বিশেষ ইউনিটকে বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। পাঁচ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়। এর আগে তাদের বরখাস্ত করা হয়েছে।

নিকোলসের আইনজীবীরা বলেছেন, ময়নাতদন্তে এমন ইঙ্গিত পাওয়া গেছে যে, তাকে প্রচণ্ড মারধর করা হয়েছিল।

নিকোলসের মা রোভন ওয়েলস বলেন, তার ছেলে খুব ভালো মানুষ ছিল। কেউই নিখুঁত নয়, তবে সে নিখুঁতের খুব কাছাকাছি ছিল। তিনি তার ছেলের মৃত্যুকে ‘হত্যাকাণ্ড’ বলে অভিহিত করেছেন।

স্থানীয় সময় বুধবার সকাল সাড়ে ১০টায় মিসিসিপি বুলেভার্ড খ্রিষ্টান চার্চে শেষকৃত্যানুষ্ঠান হবে। এ সময়ে শার্পটন নিকোলসের উদ্দেশে প্রশংসামূলক বক্তব্য দেবেন।


আরো সংবাদ



premium cement
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বাসচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত বানারীপাড়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত স্ত্রীকে গোশত কিনে দিতে না পেরে চিরকুট লিখে আত্মহত্যা নাটোরে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু ঢাকায় ইসরাইলি দুটি বিমানের অবতরণ : গভীর উদ্বেগ জামায়াত সেক্রেটারির পদ্মায় নিখোঁজ ২ জনের লাশ উদ্ধার, সন্ধান মেলেনি একজনের ছেলের নাটোরে ট্রাকচাপায় নারী নিহত সৌদীতে গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণ গেল প্রবাসীর ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধ হবে : রেলমন্ত্রী সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে দেশকে পরাধীন করে রেখেছে : মির্জা ফখরুল পদ্মায় গোসলে নেমে বাবা-ছেলেসহ নিখোঁজ ৩

সকল