২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


যুক্তরাষ্ট্রের গে নাইটক্লাবে আবারো হামলা, নিহত ৫

যুক্তরাষ্ট্রের গে নাইটক্লাবে আবারো হামলা, নিহত ৫ - ছবি : সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের গে ক্লাবে আবারো হামলা হয়েছে। এবার হয়েছে কলোরাডোতে। সংবাদ মাধ্যমের দাবি, শনিবার মাঝরাতের বন্দুক হামলায় নিহত হন পাঁচজন। জখম ১৮ জন।

সংবাদমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা গিয়েছে, ক্লাব কিউ নামে ওই নাইট ক্লাবের বাইরে কড়া পুলিশি প্রহরা। রয়েছে অ্যাম্বুল্যান্স। অভিযুক্ত ধরা পড়েছে কি না, জানা যায়নি।

প্রতি বছর ২০ নভেম্বর দিনটি ‘ট্রান্সজেন্ডার ডে অব রিমেমব্রেন্স’ হিসেবে পালন করা হয়। ঘৃণার কারণে প্রাণ হারিয়েছেন যে সমকামী ব্যক্তিরা, তাদের স্মরণ করা হয় এই দিনে। এই দিনটি পালন করতেই গে নাইটক্লাবে জড়ো হয়েছিলেন সমকামীরা। কলোরাডো স্প্রিংসের লেফ্টেন্যান্ট পামেলা কাস্ত্রো জানিয়েছেন, শনিবার রাত ১২টার কিছু আগে ফোন এসেছিল থানায়। জানানো হয়, ওই নাইটক্লাবে গুলি চলেছে।

ক্লাবের তরফে সমাজ মাধ্যমে জানানো হয়েছে, ‘আমাদের সম্প্রদায়ের উপর এ ধরনে অনুভূতিশূন্য আক্রমণে আমরা বিধ্বস্ত। যে উপভোক্তারা দ্রুত পদক্ষেপ করে বন্দুকবাজকে আটকে সহিংসতা রুখেছেন, তাদের অসংখ্য ধন্যবাদ।’ কেন গুলি চলেছিল, সেই নিয়ে যদিও মুখ খোলেনি পুলিশ।

এর আগে ২০১৬ সালে ফ্লোরিডার অরল্যান্ডোর এক নাইট ক্লাবে হামলা চালিয়েছিল বন্দুকবাজেরা। মারা গিয়েছিলেন ৪৯ জন। আহত হয়েছিলেন অন্তত ৫০ জন। ওই নাইটক্লাবটিও ছিল সমকামী, উভকামী, রূপান্তরকামীদের জন্য।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement