২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

কর্টেজ মাস্তো জয়ী, বাইডেনের হাতেই সিনেটের নিয়ন্ত্রণ

কর্টেজ মাস্তো জয়ী, বাইডেনের হাতেই সিনেটের নিয়ন্ত্রণ - ছবি : সংগৃহীত

মার্কিন মধ্যবর্তী নির্বাচনে নেভাদা রাজ্যে ডেমোক্র্যাট প্রার্থী ক্যাথরিন কর্টেজ মাস্তো জয়ী হয়েছেন। এর মাধ্যমে সিনেটের নিয়ন্ত্রণ বাইডেনের হাতেই থাকলো।

রিপাবলিকান প্রার্থী অ্যাডাম ল্যাক্জাল্টকে হারিয়ে ক্যাথরিন কোর্তেজের এ জয়ের ফলে সিনেটের ৫০টি আসন নিশ্চিত করলো ডেমোক্র্যাটরা।

এ জয়ের ফলে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ১০০ সদস্যের চেম্বারে উভয় দল সমান আসন লাভ করলে নিজের একটি ভোট দিয়ে অচলাবস্থা কাটাতে পারেন।

নেভাদায় ফলাফলের পর জর্জিয়া একমাত্র রাজ্য যেখানে উভয় দল সিনেটে আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছে। এ আসনে ডেমোক্র্যাটের সিনেটর প্রার্থী রাফায়েল ওয়ারনককে রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী হার্সকেল ওয়াকারের মুখোমুখি হবেন ডিসেম্বরের নির্বাচনে।

ওয়ারনকের বিজয়ের ফলে ডেমোক্র্যাটদের সাথে সংখ্যাগরিষ্ঠতার ব্যবধান গিয়ে দাঁড়াবে ৫১-৪৯ এ।

যদিও এখনো বিষয়টি স্পষ্ট না যে কোন দল হাউজ অফ রিপ্রেজেনটিটিভের নিয়ন্ত্রণ নেবে। এখনো ক্যালিফোর্নিয়া এবং আরো কিছু রাজ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সন্দেহে ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল রাজশাহীর পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু দুই ভাইকে পিটিয়ে হত্যা : ৫ ঘণ্টা অবরুদ্ধ ফরিদপুর-খুলনা মহাসড়ক দুমকিতে সরকারি নির্দেশনা অমান্য করে সভাপতির নির্দেশে ক্লাস চালু সিদ্ধিরগঞ্জে দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার

সকল