২২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯ ফাল্গুন ১৪৩০, ১১ শাবান ১৪৪৫
`

রাশিদা তালিব ও ইলহান ওমর আবার জিতেছেন

রাশিদা তালিব ও ইলহান ওমর আবার জিতেছেন - ছবি : সংগ্রহ

মার্কিন যুক্তরাষ্ট্রের কংগ্রেস নির্বাচনে রাশিদা তালিব আবার জিতেছেন। মঙ্গলবার অনুষ্ঠিত মধ্যবর্তী নির্বাচনে রাশিদা দক্ষিণ-পূর্ব মিশগান এলাকা থেকে পুনঃনির্বাচিত হন। তিনি তার রিপাবলিকান চ্যালেঞ্জারের চেয়ে ৪৩ পয়েন্টে এগিয়ে থাকেন। অন্যদিকে ইলহান ওমরও তার এলাকা থেকে পুনঃনির্বাচিত হয়েছেন।

কেবল তিনিই নন, আইন পরিষদে 'দি স্কোয়াড' নামে পরিচিত প্রগ্রেসিভ গ্রুপের অন্যান্য সদস্যও জয়ী হয়েছেন। আলেক্সান্দ্রিয়া ওকাসিও-কোরটেজ, আনা প্রেসলি, করি বুশ ও ইলহাম ওমর প্রতিনিধি পরিষদে আরেক মেয়াদের জন্য পুনঃনির্বাচিত হয়েছেন।

ইলহান ওমর মিনেসোটার ফিফথ কংগ্রেশনাল ডিস্ট্রিক্টে রিপাবলিকান চ্যালেঞ্জার সিলি ডেভিসকে পরাজিত করে তৃতীয়বারের মতো জয়ী হয়েছেন।

ডেমোক্র্যাটিক এই কংগ্রেসওম্যান বামধারার অন্যতম সোচ্চার কণ্ঠ।

সূত্র : আলজাজিরা ও সিবিএস নিউজ


আরো সংবাদ



premium cement
সবচেয়ে খারাপ প্রেসিডেন্ট ট্রাম্প, সেরা লিংকন ২৬ ফুট লম্বা, সন্ধান মিলল বিশ্বের সবচেয়ে বড় সাপের! প্রতিবছরই সবার যে ৫টি রক্ত পরীক্ষা করা উচিত একজন নাভালনি এবং অনেক নাভালনির মৃত্যু পররাষ্ট্রনীতি ও আন্তর্জাতিক সম্পর্কে ধর্মের প্রভাব প্রেসিডেন্ট প্রার্থীদের বয়স নিয়ে উদ্বিগ্ন যুক্তরাষ্ট্রের ভোটাররা ইসরাইলকে 'এই মুহূর্তে এবং বিনা শর্তে’ বলার বিরুদ্ধে যুক্তরাষ্ট্র শোক-শ্রদ্ধায় স্মরণ ভাষাশহীদদের দক্ষিণ এশিয়ায় বাংলাদেশই একমাত্র ভাষার রাষ্ট্র : প্রধানমন্ত্রী বন্দিবিনিময় নিয়ে ফের আলোচনায় বসছে ফিলিস্তিন-ইসরাইল রাখাইনসহ ৩ প্রদেশ ও ২টি অঞ্চলে আরো ঘাঁটি হারিয়েছে মিয়ানমার জান্তা

সকল