১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রাশিদা তালিব ও ইলহান ওমর আবার জিতেছেন

রাশিদা তালিব ও ইলহান ওমর আবার জিতেছেন - ছবি : সংগ্রহ

মার্কিন যুক্তরাষ্ট্রের কংগ্রেস নির্বাচনে রাশিদা তালিব আবার জিতেছেন। মঙ্গলবার অনুষ্ঠিত মধ্যবর্তী নির্বাচনে রাশিদা দক্ষিণ-পূর্ব মিশগান এলাকা থেকে পুনঃনির্বাচিত হন। তিনি তার রিপাবলিকান চ্যালেঞ্জারের চেয়ে ৪৩ পয়েন্টে এগিয়ে থাকেন। অন্যদিকে ইলহান ওমরও তার এলাকা থেকে পুনঃনির্বাচিত হয়েছেন।

কেবল তিনিই নন, আইন পরিষদে 'দি স্কোয়াড' নামে পরিচিত প্রগ্রেসিভ গ্রুপের অন্যান্য সদস্যও জয়ী হয়েছেন। আলেক্সান্দ্রিয়া ওকাসিও-কোরটেজ, আনা প্রেসলি, করি বুশ ও ইলহাম ওমর প্রতিনিধি পরিষদে আরেক মেয়াদের জন্য পুনঃনির্বাচিত হয়েছেন।

ইলহান ওমর মিনেসোটার ফিফথ কংগ্রেশনাল ডিস্ট্রিক্টে রিপাবলিকান চ্যালেঞ্জার সিলি ডেভিসকে পরাজিত করে তৃতীয়বারের মতো জয়ী হয়েছেন।

ডেমোক্র্যাটিক এই কংগ্রেসওম্যান বামধারার অন্যতম সোচ্চার কণ্ঠ।

সূত্র : আলজাজিরা ও সিবিএস নিউজ


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল