২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`

রাশিদা তালিব ও ইলহান ওমর আবার জিতেছেন

রাশিদা তালিব ও ইলহান ওমর আবার জিতেছেন - ছবি : সংগ্রহ

মার্কিন যুক্তরাষ্ট্রের কংগ্রেস নির্বাচনে রাশিদা তালিব আবার জিতেছেন। মঙ্গলবার অনুষ্ঠিত মধ্যবর্তী নির্বাচনে রাশিদা দক্ষিণ-পূর্ব মিশগান এলাকা থেকে পুনঃনির্বাচিত হন। তিনি তার রিপাবলিকান চ্যালেঞ্জারের চেয়ে ৪৩ পয়েন্টে এগিয়ে থাকেন। অন্যদিকে ইলহান ওমরও তার এলাকা থেকে পুনঃনির্বাচিত হয়েছেন।

কেবল তিনিই নন, আইন পরিষদে 'দি স্কোয়াড' নামে পরিচিত প্রগ্রেসিভ গ্রুপের অন্যান্য সদস্যও জয়ী হয়েছেন। আলেক্সান্দ্রিয়া ওকাসিও-কোরটেজ, আনা প্রেসলি, করি বুশ ও ইলহাম ওমর প্রতিনিধি পরিষদে আরেক মেয়াদের জন্য পুনঃনির্বাচিত হয়েছেন।

ইলহান ওমর মিনেসোটার ফিফথ কংগ্রেশনাল ডিস্ট্রিক্টে রিপাবলিকান চ্যালেঞ্জার সিলি ডেভিসকে পরাজিত করে তৃতীয়বারের মতো জয়ী হয়েছেন।

ডেমোক্র্যাটিক এই কংগ্রেসওম্যান বামধারার অন্যতম সোচ্চার কণ্ঠ।

সূত্র : আলজাজিরা ও সিবিএস নিউজ


আরো সংবাদ



premium cement
সারাদেশে আরো ২৯০ জনকে গ্রেফতার করেছে র‍্যাব গাজাবাসীর সমর্থনে ইয়েমেনের রাজপথে লাখো মানুষের বিক্ষোভ সেতু ভবন পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রংপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মিজুসহ গ্রেফতার ১৭ ঢাকায় গুলিবিদ্ধ শিবলুর লাশ ফেনীতে দাফন দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতেই এমন সহিংসতা : প্রধানমন্ত্রী মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর বক্তব্যের জবাবে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক অস্ত্রবিরতির জন্য হ্যারিসের আহ্বান, সমালোচনায় ইসরাইলি কট্টরপন্থিরা আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী

সকল