২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সবার মাঝে ইসলামের সৌন্দর্য ছড়িয়ে দিতে যুক্তরাষ্ট্রে বিশেষ কর্মশালা

সবার মাঝে ইসলামের সৌন্দর্য ছড়িয়ে দিতে যুক্তরাষ্ট্রে বিশেষ কর্মশালা - প্রতীকী ছবি

সবার মধ্যে ইসলামের সৌন্দর্য ছড়িয়ে দিতে যুক্তরাষ্ট্রের কেন্টাকি অঙ্গরাজ্যের আন-নুর ইসলামিক কেন্দ্রে একটি বিশেষ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। কেন্দ্রটি কেন্টাকির বৃহত্তম শহর লুভলে অবস্থিত।

গত এক সপ্তাহ আগে ‘উন্মুক্ত মসজিদ দিবসে’র আওতায় কর্মশালাটি শুরু হয়। এটির উদ্দেশ্য সবার মধ্যে ইসলামের সৌন্দর্য ছড়িয়ে দেয়া এবং ইসলাম সম্পর্কে তাদের মধ্যে থাকা ভুল ধারণা দূর করা।

আরবি সংবাদমাধ্যম আলুকা জানিয়েছে, ‘গেইন পিস’ নামের একটি ধর্মীয় সংস্থা এই কর্মশালার উদ্যোক্তা। গেইন পিসের কাজ হচ্ছে- মানুষকে ইসলামের সত্যটা জানানো। তাদের শ্লোগান- ‘শেয়ারিং ইসলাম, শেয়ারিং পিস’।

গেইন পিস কেন্দ্রের পরিচালক ড. সাবিল আহমাদ এ প্রসঙ্গে বলেন, ‘মুসলিমরা মসজিদগুলো প্রতিবেশীদের জন্য খুলে দিচ্ছেন। যাতে প্রতিবেশীরা ইসলাম ও মুসলিমদের সম্পর্কে জানতে পারেন। একইসাথে মসজিদে ইসলাম সম্পর্কে তাদের নানা প্রশ্নের উত্তরও দেয়া হচ্ছে।’

সূত্র : আলুকা


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট

সকল