০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


হিলারির বিরুদ্ধে মামলা করেছেন ট্রাম্প

হিলারির বিরুদ্ধে মামলা করেছেন ট্রাম্প - ফাইল ছবি

ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার ২০১৬ সালের যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিন্টন এবং আরো বেশ কয়েক জন ডেমক্রেটের বিরুদ্ধে মামলা করেছেন। তিনি অভিযোগ করেছেন যে তারা তার প্রচারণার সাথে রাশিয়াকে জড়িয়ে ওই নির্বাচনে কারচুপি করার চেষ্টা করেছিল।

এই মামলায় রিপাবলিকান সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প হিলারি ক্লিন্টনকে পরাজিত করার পর হোয়াইট হাউজে তিনি চার বছর ধরে যেসব অভিযোগ বারবার উত্থাপন করতেন তার একটি দীর্ঘ তালিকা অন্তর্ভুক্ত করেছেন এবং ২০২০ সালের নির্বাচনে ডেমোক্রেটিক প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে তার পরাজয় যে ব্যাপক জালিয়াতির ফলাফল ছিল তার সেই মিথ্যা দাবি তিনি করে চলেছেন।

সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প ফ্লোরিডার একটি ফেডারেল আদালতে দায়ের করা ১০৮ পৃষ্ঠার এক মামলায় অভিযোগ করেছেন যে বিবাদিরা (আসামি পক্ষ) ‘এক জোট বেঁধে বিদ্বেষ পরায়ণ হয়ে ডোনাল্ড জে ট্রাম্পের বিরুদ্ধে একটি নাটকের মিথ্যা পটভূমি তৈরি করেছিল যে তিনি বৈরি বিদেশী সার্বভৌম রাষ্ট্রের সাথে একটি ষড়যন্ত্রে জড়িত ছিলেন’।

এই মামলায় অন্যান্য যেসব দাবি করে অভিযোগ আনা হয়েছে তার মধ্যে ‘প্রতারণা’ এবং ‘ক্ষতিকারক মিথ্যা কথা বলার ষড়যন্ত্রও’ রয়েছে।

ক্লিন্টনের একজন প্রতিনিধিকে মন্তব্য করার জন্য অনুরোধ করা হলে তিনি তাতে সাড়া দেননি।

ওই মামলায় ক্ষতিপূরণ এবং ক্ষতির জন্য শাস্তিমূলক ব্যবস্থার দাবি করা হয়েছে।
ট্রাম্প বলেন, বিচারের সময় নির্ধারিত পরিমাণ অর্থ ব্যয় করতে তাকে বাধ্য করা হয়েছিল তবে তা ২ কোটি ৪০ লাখ ডলারের বেশি বলে জানা যায় এবং বিবাদির খরচ, আইনী ফি এবং মামলা সম্পর্কিত ব্যয়ের কারণে ওই অংক বেড়ে চলেছ।


আরো সংবাদ



premium cement