১৭ আগস্ট ২০২২
`

উত্তর কোরিয়ার প্রতি যে আহ্বান জানালো যুক্তরাষ্ট্র

উত্তর কোরিয়ার প্রতি যে আহ্বান জানালো যুক্তরাষ্ট্র - ফাইল ছবি

যুক্তরাষ্ট্র রোববার উত্তর কোরিয়াকে ‘পাল্টা’ ক্ষেপণাস্ত্র পরীক্ষা বন্ধ করার আহ্বান জানিয়েছে এবং আশা প্রকাশ করেছে ওয়াশিংটনের সংলাপের আহ্বানে পিয়ংইয়ং ইতিবাচক সাড়া দেবে।

গত মঙ্গলবার উত্তর কোরিয়া সাবমেরিন থেকে ব্যালেস্টিক মিশাইল (এসএলবিএম) নিক্ষেপের ঘটনায় নিরাপত্তা পরিষদের জরুরি বৈঠকের পর এই আহ্বান জানানো হয়।

ওয়াশিংটনে জাপানের দূতের সাথে বৈঠকের পর যুক্তরাষ্ট্রের বিশেষ প্রতিনিধি সুং কিম তার সমপক্ষীয় দক্ষিণ কোরীয় প্রতিনিধি কিউ ডিউকের সাথে বৈঠক করেন।

মঙ্গলবারের উৎক্ষেপণকে উস্কানিমূলক আখ্যা দিয়ে তিনি পিয়ংইয়ংকে ‘উদ্বেগজনক এবং প্রতিকূল’ ক্ষেপণাস্ত্র পরীক্ষা বন্ধ করার আহ্বান জানান।

কিম বলেন, আমরা আশা করি উত্তর কোরিয়া আমাদের আহ্বানে সাড়া দেবে। উত্তর কোরিয়ার ধারাবাহিক মিশাইল উৎক্ষেপণের সর্বশেষ পরীক্ষা চালানো হয় গত মঙ্গলবার, এটি দূর পাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্র।
সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement
এক মাসের ছুটি নিয়ে এক বছর আমেরিকায় প্রাথমিকের শিক্ষিকা রোহিঙ্গাদের আশ্রয় দেবে ভারত বরগুনায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে কোপানোর অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে কুয়াকাটায় নিরাপদ খাদ্য অভিযানের নামে হয়রানির অভিযোগ, প্রতিবাদে খাবার হোটেল বন্ধ ১৭ আগস্ট বোমা হামলা মামলার তদন্ত প্রতিবেদন দাখিল শৈলকুপায় হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড খালেদা জিয়ার জামিন হলে দেশ ৩ মাসে পরিবর্তন হবে : ডা. জাফরুল্লাহ জাতিসঙ্ঘ দূত মিয়ানমারের জান্তাদের সাথে বৈঠকে বসছেন জ্বালানির দাম বাড়িয়ে অর্থনীতির কফিনে শেষ পেরেক ঠুকে দেয়া হয়েছে : মির্জা ফখরুল তেলের দাম বাড়ায় ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছেন : বাণিজ্যমন্ত্রী কলিং ভিসা আবেদনের স্থগিতাদেশ প্রত্যাহার মালয়েশিয়ার

সকল