২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নিউইয়র্কে ইনডোর ভেনুতে ভ্যাকসিন পাস চালু হচ্ছে

- ছবি - সংগৃহীত

নিউইয়র্কে রেস্টুরেন্ট ও জিমের মতো ইনডোর ভেনুতে ভ্যাকসিন পাস চালু হচ্ছে। মেয়র বিল ডি ব্লাসিও মঙ্গলবার এক ঘোষণায় এ কথা জানিয়েছেন।

এর মধ্যদিয়ে নিউইয়র্কই যুক্তরাষ্ট্রের বৃহৎ কোনো নগরী যেটি এ উদ্যোগ নিয়েছে।

এক সংবাদ সম্মেলনে ব্লাসিও বলেন, তোমার যদি টিকা দেয়া থাকে তাহলে তোমার হাতে চাবি থাকবে, তুমি দরজা খুলতে পারবে। কিন্তু টিকা দেয়া না থাকলে দুর্ভাগ্য তুমি তা পারবে না।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে ব্লাসিও আরো বলেন, ‘কি টু এনওয়াইসি’ নামের স্বাস্থ্য পাশ ১৬ আগস্ট থেকে চালু করা হবে।

তিনি বলেন, ভাল, পরিপূর্ণ ও সুস্থ জীবন যাপনের জন্যে টিকাদানকে আক্ষরিকভাবে প্রয়োজনীয় বলে দেখার সময় এসেছে।

উল্লেখ্য, নিউইয়র্ক সিটিতে ৮০ লাখেরও বেশি লোকের বাস। এদের মধ্যে ৭১.৮ শতাংশ বয়স্ক লোক টিকার কমপক্ষে একটি ডোজ গ্রহণ করেছে। সরকারি হিসেব থেকে এ তথ্য জানা গেছে।


আরো সংবাদ



premium cement
‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক

সকল