২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ইরানের পরমাণু কেন্দ্রের ঘটনার সাথে যুক্তরাষ্ট্র জড়িত নয় : হোয়াইট হাউস

ইরানের পরমাণু কেন্দ্রের ঘটনার সাথে যুক্তরাষ্ট্র জড়িত নয় : হোয়াইট হাউস -

ইরানের পরমাণু কেন্দ্রের ঘটনার সাথে যুক্তরাষ্ট্র কোনোভাবেই জড়িত নয়। ইরান তার নাতাঞ্জ ইউরেনিয়াম সমৃদ্ধকরণ কেন্দ্রের ঘটনাকে নাশকতামূলক হামলা বলার পর হোয়াইট হাউস সোমবার এ কথা বলেছে।

প্রেস সেক্রেটারি জেন পাসাকি সাংবাদিকদের বলেছেন, আমেরিকা এ ঘটনার সাথে কোনোভাবেই জড়িত নয়।

তিনি আরো বলেন, এ ঘটনার কারণ কিংবা প্রভাব নিয়ে জল্পনা কল্পনারও কিছু নেই।

ইরান তার প্রধান শত্রু ইসরাইলকে এ ঘটনার জন্য দায়ী করে এর প্রতিশোধ নেয়ার অঙ্গীকার করেছে। একইসাথে দেশটি তার পরমাণু কর্মসূচিও জোরদার করার ঘোষণা দিয়েছে।

ইরানের পরমাণু শক্তি সংস্থা বলেছে, পরমাণু প্লান্টের বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রে রোববার ছোট বিস্ফোরণের ঘটনা ঘটেছে। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় একে ইসরাইলী সন্ত্রাসী হামলা হিসেবে উল্লেখ করেছে।

এদিকে ইসরাইল এ হামলার দায় স্বীকার করেনি। তবে দেশটির সংবাদ মাধ্যম একে ইসরাইলী সিকিউরিটি সার্ভিসের ‘সাইবার অপারেশন’ হিসেবে উল্লেখ করেছে।

এছাড়া অজ্ঞাত মার্কিন ও ইসরাইলী গোয়েন্দা কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে নিউ ইয়র্ক টাইমস বলেছে, এ হামলার পেছনে ইসরাইলের ভূমিকা রয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু

সকল