২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাজনীতি অব্যাহত রাখবেন ডোনাল্ড ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প - ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, মার্কিন রাজনীতিতে তার অংশগ্রহণ অব্যাহত রাখবেন। ৬ জানুয়ারি ক্যাপিটল সহিংসতার জেরে দ্বিতীয়বারের মতো অভিশংসনের মুখোমুখি হয়েও শাস্তি থেকে অব্যাহতি পাওয়ার পর বুধবার ভিন্ন ভিন্ন তিন সাক্ষাতকারে এই প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে ডোনাল্ড ট্রাম্প একমাত্র প্রেসিডেন্ট যিনি পরপর দুই বার মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষে অভিশংসিত হয়েছেন কিন্তু উচ্চকক্ষ সিনেটে শাস্তি থেকে রেহাই পান।

ক্যাপিটল সহিংসতায় উস্কানির জেরে টুইটার কর্তৃপক্ষ ট্রাম্পের একাউন্ট বন্ধ করে দেয়। সাধারণ মানুষের সাথে যোগাযোগের প্রিয় মাধ্যম হলেও ট্রাম্প জানিয়েছেন, তিনি টুইটারে ফিরছেন না।

সংবাদভিত্তিক মার্কিন ওয়েবসাইট নিউজম্যাক্সের কাছে সাক্ষাতকারে বরং নিজের সামাজিক যোগাযোগমাধ্যম প্রতিষ্ঠার বিষয়ে চিন্তা করার কথা জানান।

তিনি বলেন, ‘টুইটার প্রচণ্ড বিরক্তকর হয়ে উঠেছে এবং লাখ লাখ লোক তা ছেড়ে দিচ্ছে। তারা ছাড়ছে কারণ এটি আগের মতো নেই।’

গত বছর ৩ নভেম্বরে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের জয়ের পর তা মেনে নিতে অস্বীকার করেন ট্রাম্প। নির্বাচনে প্রতারণার মাধ্যমে তার জয় ছিনিয়ে নেয়া হয়েছে বলে অব্যাহতভাবে দাবি করে আসছেন তিনি।

সাক্ষাতকারে তিনি বলেন, ‘আমি মনে করে স্পষ্টই আমরা জিতেছি... আপনি চারদিকেই দাঙ্গা ছড়িয়ে পড়তে দেখতেন যদি তা এক ডেমোক্রেটের সাথে করা হতো।’

সাক্ষাতকারে রিপাবলিকান ভোটারদের মধ্যে তার জনপ্রিয়তার কথা উল্লেখ করেন তিনি।

সম্প্রতি পলিটিকো ও মর্নিং কনসাল্টের জরিপে দেখানো হয়, রিপাবলিকানদের মধ্যে ৫৯ ভাগ ভোটার ডোনাল্ড ট্রাম্পকে দলের গুরুত্বপূর্ণ পদে দেখতে চান।

অপরদিকে  ৫৪ ভাগ জানান, প্রেসিডেন্ট নির্বাচনে তারা ট্রাম্পকেই ভোট দেবেন।

বুধবার ট্রাম্প একইসাথে ফক্স নিউজ ও ওয়ান আমেরিকা নিউজ নেটওয়ার্কের (ওএএনএন) সাথে সাক্ষাতকার দেন।

সূত্র : ইয়েনি শাফাক


আরো সংবাদ



premium cement