২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সরিয়ে নেয়া হলো ট্রাম্পের কোকের বোতাম

বাইডেনের সামনে নেই ট্রাম্পের সেই কোকের বোতাম - ছবি : সংগৃহীত

চার বছর দায়িত্ব পালনের পর হোয়াইট হাউজ থেকে বিদায় নিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ওভাল অফিসে দায়িত্ব পালনকালে কাজের ফাঁকে তৃষ্ণা মেটাতে ডায়েট কোকা কোলা পান করতেন তিনি। কোক সরবরাহের জন্য প্রেসিডেন্টের অফিস ডেস্কে এক লাল বোতামের ব্যবস্থা রেখেছিলেন ট্রাম্প। বোতাম টিপলেই হাজির করা হতো চাহিদামতো কোক।

বুধবার বাইডেনের শপথ নেয়ার পরই ওভাল অফিস থেকে ট্রাম্পের এই ডায়েট কোকা কোলা সরবরাহের লাল বোতাম সরিয়ে নেয়া হয়েছে।

ব্রিটেনভিত্তিক টাইমস রেডিও’র সাংবাদিক টম নিউটন ডন এক টুইট বার্তায় লিখেন, ‘প্রেসিডেন্ট বাইডেন ডায়েট কোকের বোতাম সরিয়ে নিয়েছেন। ২০১৯ সালে যখন টিম শিপম্যান ও আমি ডোনাল্ড ট্রাম্পের সাক্ষাতকার নিয়েছিলাম, আমরা ছোট এই লাল বোতামে মুগ্ধ হয়েছিলাম। যখন ট্রাম্প এতে চাপ দেন, এক বাটলার রূপার ট্রেতে ডায়েট কোক এনে হাজির করেছিল। এটি (বোতাম) এখন নেই।’

বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) ২০১৭ সালে এক প্রতিবেদনে জানায়, মার্কিন প্রেসিডেন্টের ডেস্কের লাল বোতাম মিসাইল আক্রমণের জন্য নয় বরং তাকে পানীয় সরবরাহের জন্য সংযুক্ত করা হয়েছে।

প্রতিদিন অফিসে দায়িত্ব পালনকালে ডোনাল্ড ট্রাম্প এক ডজন ক্যান ডায়েট কোক পান করতেন। প্রেসিডেন্ট বাইডেন দায়িত্ব পালনকালে কী পান করবেন, তা সম্পর্কে জানা যায়নি; যদিও তিনি কফি পানে অভ্যস্ত। পূর্বসূরীর মতো ৪৬তম মার্কিন প্রেসিডেন্টও মদ পান করেন না।

সূত্র : ডেইলি নিউজ


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ

সকল