২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

সরিয়ে নেয়া হলো ট্রাম্পের কোকের বোতাম

বাইডেনের সামনে নেই ট্রাম্পের সেই কোকের বোতাম - ছবি : সংগৃহীত

চার বছর দায়িত্ব পালনের পর হোয়াইট হাউজ থেকে বিদায় নিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ওভাল অফিসে দায়িত্ব পালনকালে কাজের ফাঁকে তৃষ্ণা মেটাতে ডায়েট কোকা কোলা পান করতেন তিনি। কোক সরবরাহের জন্য প্রেসিডেন্টের অফিস ডেস্কে এক লাল বোতামের ব্যবস্থা রেখেছিলেন ট্রাম্প। বোতাম টিপলেই হাজির করা হতো চাহিদামতো কোক।

বুধবার বাইডেনের শপথ নেয়ার পরই ওভাল অফিস থেকে ট্রাম্পের এই ডায়েট কোকা কোলা সরবরাহের লাল বোতাম সরিয়ে নেয়া হয়েছে।

ব্রিটেনভিত্তিক টাইমস রেডিও’র সাংবাদিক টম নিউটন ডন এক টুইট বার্তায় লিখেন, ‘প্রেসিডেন্ট বাইডেন ডায়েট কোকের বোতাম সরিয়ে নিয়েছেন। ২০১৯ সালে যখন টিম শিপম্যান ও আমি ডোনাল্ড ট্রাম্পের সাক্ষাতকার নিয়েছিলাম, আমরা ছোট এই লাল বোতামে মুগ্ধ হয়েছিলাম। যখন ট্রাম্প এতে চাপ দেন, এক বাটলার রূপার ট্রেতে ডায়েট কোক এনে হাজির করেছিল। এটি (বোতাম) এখন নেই।’

বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) ২০১৭ সালে এক প্রতিবেদনে জানায়, মার্কিন প্রেসিডেন্টের ডেস্কের লাল বোতাম মিসাইল আক্রমণের জন্য নয় বরং তাকে পানীয় সরবরাহের জন্য সংযুক্ত করা হয়েছে।

প্রতিদিন অফিসে দায়িত্ব পালনকালে ডোনাল্ড ট্রাম্প এক ডজন ক্যান ডায়েট কোক পান করতেন। প্রেসিডেন্ট বাইডেন দায়িত্ব পালনকালে কী পান করবেন, তা সম্পর্কে জানা যায়নি; যদিও তিনি কফি পানে অভ্যস্ত। পূর্বসূরীর মতো ৪৬তম মার্কিন প্রেসিডেন্টও মদ পান করেন না।

সূত্র : ডেইলি নিউজ


আরো সংবাদ



premium cement
গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সংশ্লিষ্টতা : ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের

সকল