২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

হোয়াইট হাউসে যাওয়ার আগেই পা ভাঙলেন বাইডেন

- ছবি : সংগৃহীত

সদ্য মার্কিন যুক্তরাষ্ট্রের ইলেক্টেড প্রেসিডেন্ট হয়েছেন তিনি। জানুয়ারিতেই হোয়াইট হাউসের দায়িত্ব নিতে চলেছেন। কিন্তু এর মধ্যেই পা ভেঙে বসলেন জো বাইডেন। শনিবার তিনি তার পোষা কুকুরদের সঙ্গে খেলতে গিয়ে ডান পায়ে চোট পান তিনি। স্ক্যান করলে দেখা যায় ডান পায়ের হাড় ভেঙেছে বাইডেনের।

চিকিৎসকেরা জানিয়েছেন আগামী কয়েক সপ্তাহ জো বাইডেনকে বিশেষ বুট পড়ে থাকতে হবে। শনিবারই এই ঘটনা ঘটে। এরপর রোববার একজন অর্থোপেডিস্টের কাছে যান তিনি।

বাইডেনের অফিসের তরফে বলা হয়েছে, “প্রাথমিক এক্স রে-তে কোনো ফ্র্যাকচার ধরা পড়েনি। এরপর মেডিকেল স্টাফেরা সিটিস্ক্যান করলে ধরা পড়ে। বাইডেনের চিকিৎসক কেভিন-ও-কনর বিবৃতিতে এমনটাই জানিয়েছেন।”

এও বলা হয়, ডান পায়ের পাতায় দুটি ছোট হাড়ের মাঝে হেয়ার লাইন ফ্র্যাকচার ধরা পড়েছে। সেই রিপোর্ট পরীক্ষা করে চিকিৎসক কেভিন জানান ইলেক্টেড প্রেসিডেন্টকে আগামী কয়েকদিন একটি বিশেষ বুট পরে হাঁটাচলা করতে হবে। এই ফ্র্যাকচার খুব সুক্ষ হলেও বাইডেনের বয়সে তা চিন্তার। ৭৪ বছরের জো বাইডেন আমেরিকার ইতিহাসে সবচেয়ে বেশি বয়সি প্রেসিডেন্ট।

জানুয়ারিতেই হোয়াইট হাউসের দখল নেবেন বর্ষীয়াণ। যদিও নির্বাচনী প্রচারে নিজের বয়সের বিষয়ে প্রশ্ন এড়িয়েই গিয়েছেন এই ডেমোক্র্যাট নেতা। সংবাদমাধ্যমে বাইডেনের যে ছবি দেখা গিয়েছে সেখানে কোনোরকম ক্র্যাচ ছাড়াই হাঁটতে পারছেন তিনি। তবে একটু খুঁড়িয়ে হাঁটছেন। বাইডেনের প্রিয় দুই পোষা কুকুরের মধ্যে মেজরের সঙ্গে খেলতে গিয়েই এই বিপত্তি।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ



premium cement
দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড

সকল