২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নিজেদের ৮ সেনাকে বাঁচাতে পারল না মার্কিন নৌবাহিনী

- ছবি : সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি উভচর সামরিক যান ডুবে যাওয়ার পর নিখোঁজ ৮ সেনার সবাই মারা গেছে বলে ধরে নিয়েছে দেশটির নৌবাহিনী।

সাউথ ক্যারোলিনা উপকূলের একটি দ্বীপে বৃহস্পতিবার মার্কিন নৌবহিনীর এক সামরিক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন ১৫ মেরিন সেনা।

উভচর সামরিক যানটি আটলান্টিক মহাসাগরে অবস্থিত নৌবাহিনীর একটি জাহাজে যাওয়ার সময় দুর্ঘটনায় পড়ে এবং ডুবে যায়। তখন জীবিত অবস্থায় ৬ জনকে এবং মৃত অবস্থায় আরও একজনকে উদ্ধার করা হয়। এর মধ্যে নিখোঁজ রয়ে যায় নৌবাহিনীর আট সদস্য। আট জনের সাতজন অস্ত্রধারী সেনা, অপরজন নাবিক।

টানা কয়েক দিন ধরে উদ্ধার ও তল্লাশি তৎপরতা চালিয়েও ব্যর্থ হওয়ার পর অভিযান সমাপ্ত ঘোষণা করেছে মার্কিন নৌবাহিনী। তারা এক বিবৃতিতে বলেছে, নিখোঁজরা সবাই মারা গেছে বলে ধরে নিয়ে অভিযানের সমাপ্তি টানা হয়েছে।

নৌ কর্মকর্তা ক্রিস্টোফার ব্রনজি বলেছেন, দুঃখ ভারাক্রান্ত মনে এই উদ্ধার অভিযানের সমাপ্তি টানতে হচ্ছে। পার্সটুডে


আরো সংবাদ



premium cement
দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড

সকল