২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বাইডেনকে সমর্থন মুসলিম-আমেরিকান নেতাদের

জো বাইডেন - ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী হিসেবে লড়তে যাওয়া ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেনকে সমর্থন দিয়েছেন মুসলিম-আমেরিকান নেতাদের একটি গ্রুপ। সোমবার তারা এ কথা জানায়।

অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) তথ্য অনুসারে, এই সমর্থন জানানো নেতাদের মধ্যে আছেন মার্কিন কংগ্রেসের দুই প্রতিনিধি ইলহান ওমর ও আন্দ্রে কারসন, আছেন মিনেসোটার অ্যাটর্নি জেনারেল কেইথ এলিসনও।

সমর্থন জানিয়ে দেয়া ওই চিঠিতে স্বাক্ষরকারী সবাই ডেমোক্রেট। ইলহান ওমর এর আগে বার্নি স্যান্ডার্সকে সমর্থন জানালেও গত সপ্তাহে তিনি তার সমর্থন বাইডেনকে দিয়েছেন।

ওই চিঠিতে বলা হয়েছে, ‘আমাদের প্রথম লক্ষ্য ডোনাল্ড ট্রাম্পকে পদ থেকে সরিয়ে দেয়া এবং প্রেসিডেন্ট পদে এমন একজনকে বসানো যিনি আমাদের জাতিকে সুস্থভাবে পরিচালিত করতে পারবেন। আমরা মনে করি, জাতিগত ন্যায়বিচার, সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্যসেবা, জলবায়ু পরিবর্তন এবং অভিবাসন সমস্যা সমাধান করে বাইডেন প্রশাসন আমাদের জাতিকে এগিয়ে নিয়ে যাবে।’

নভেম্বরের ৩ তারিখে ভোটগ্রহণের আগে বাইডেনের পক্ষে ভোটা সংখ্যা বাড়ানোর জন্য মুসলিম-আমেরিকান অ্যাডভোকেসি গ্রুপ এমজেজ অ্যাকশন প্রচারণায় অংশ নেবে।

এদিকে, এমজেজ অ্যাকশনের ‘মিলিয়ন মুসলিম ভোট’ ভার্চুয়াল সম্মেলনে আসন্ন নির্বাচনকে ‘আধুনিক আমেরিকার ইতিহাসের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ’ হিসেবে উল্লেখ করেছেন বাইডেন।

নভেম্বরের নির্বাচনে ট্রাম্প নির্বাচিত না হলে তিনি হবেন জর্জ এইচ ডব্লিউ বুশের পর প্রথম এক-মেয়াদী প্রেসিডেন্ট। ১৯৯২ সালে বুশ হেরে গিয়েছিলেন বিল ক্লিনটনের কাছে।

সূত্র : ইয়েনি সাফাক


আরো সংবাদ



premium cement