২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


যুক্তরাষ্ট্রে হাইড্রোক্সিক্লোরোকুইন ব্যবহারের অনুমতি প্রত্যাহার

যুক্তরাষ্ট্রে হাইড্রোক্সিক্লোরোকুইন ব্যবহারের অনুমতি প্রত্যাহার - ছবি : বিবিসি

যুক্তরাষ্ট্রে খাদ্য ও ওষুধ প্রশাসন কোভিড-১৯ রোগের জরুরি চিকিৎসার জন্যে হাইড্রোক্সিক্লোরোকুইনের ব্যবহারের অনুমতি প্রত্যাহার করে নিয়েছে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এর ব্যবহারের পক্ষে জোরালো বক্তব্য দিয়ে আসছিলেন।

মার্কিন খাদ্য ও ওষুধ প্রশাসন বলছে, সাম্প্রতিক তথ্যের ভিত্তিতে তারা এই সিদ্ধান্ত নিয়েছে। তারা বলছে, কোভিড-১৯ রোগের চিকিৎসায় হাইড্রোক্সিক্লোরোকুইন এবং ক্লোরোকুইনের ব্যবহার যে খুব একটা কার্যকর সেটা বিশ্বাস করার মতো কোন কারণ পাওয়া যায়নি।

ম্যালেরিয়ার চিকিৎসায় এই দুটি ওষুধ দীর্ঘ কাল ধরে ব্যবহার করা হচ্ছে। প্রেসিডেন্ট ট্রাম্প এর পক্ষে প্রচারণা চালিয়ে বলেছেন তিনি নিজেও এই ওষুধ গ্রহণ করেছেন।

ডাক্তাররা বলেছেন, এর ব্যবহারের ফলে হার্টের সমস্যা দেখা দিতে পারে।
সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
রইসির হেলিকপ্টার সম্পূর্ণভাবে পুড়ে গেছে, কেউ বেঁচে নেই হোসেনপুরে তীব্র গরমে কদর বেড়েছে তালের শাঁসের ইরানের প্রেসিডেন্টের খোঁজে রাশিয়ার দল, তুরস্কের ড্রোন কঙ্গোর সেনাবাহিনী বলছে তারা রাজধানীতে অভ্যুত্থানের প্রচেষ্টা প্রতিহত করেছে আরাকান আর্মির বুথিডং শহর দখলের দাবি, আতঙ্কিত রোহিঙ্গারা ড্রোন আর মিসাইলের আধুনিক যুদ্ধেও কেন রাশিয়া দেড় শ’ বছরের পুরনো মোর্স কোড ব্যবহার করছে ইব্রাহিম রইসি : যেভাবে উত্থান রইসির হেলিকপ্টারটির সন্ধান পেয়েছে উদ্ধারকারীরা ফের বৃষ্টিতে ভণ্ডুল ম্যাচ, প্লে অফে কেকেআরের মুখোমুখি হায়দরাবাদ সৌদি আরব অনড়, ছাড় দেবেন না নেতানিয়াহুও খেদোক্তি ও স্বগতোক্তি

সকল