০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


কানাডায় তাপদাহে মৃতের সংখ্যা বেড়ে ৭০

-

কানাডার পূর্বাঞ্চলীয় রাজ্য কুইবেকে প্রচণ্ড তাপদাহে মৃতের সংখ্যা বেড়ে ৭০ জনে দাঁড়িয়েছে। সোমবার কর্মকর্তারা এ কথা জানিয়েছেন। খবর এএফপি’র।

রাজ্যের স্বাস্থ্য মন্ত্রণালয় এএফপিকে জানায়, মন্ট্রিলে নতুন করে ৩৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর আগে তাপদাহে ৫৪ জনের মৃত্যুর খবর জানানো হয়েছিলো।

জুলাইয়ের প্রথমদিক থেকে কানাডার পূর্বাঞ্চলের উপরদিয়ে তাপপ্রবাহ বয়ে গেলেও কেবলমাত্র কুইবেকে তাপমাত্রা বৃদ্ধিজনিত কারণে মৃতের সংখ্যা অনেক বেড়ে গেছে।

এর আগে ২০১০ সালে মন্ট্রিল অঞ্চলে প্রচণ্ড তাপদাহে প্রায় ১শ’ জন প্রাণ হারায়।


আরো সংবাদ



premium cement
থাইল্যান্ড সফর নিয়ে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনিপন্থী বিক্ষোভকারীদের বিরুদ্ধে অভিযান, প্রশংসা ট্রাম্পের আজ আধাবেলা বাস চলাচল বন্ধ থাকবে মিয়ানমার : যুদ্ধ আর জোরপূর্বক সেনাবাহিনীতে যোগদান এড়াতে শরণার্থীদের সীমান্ত পাড়ি যেভাবে ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসেবে পালন শুরু হয়েছিল মালদ্বীপ ভারত থেকে চীনমুখী হওয়ার গতি বাড়াবে বলে ধারণা করা হচ্ছে সন্ধ্যায় হাসপাতালে নেয়া হবে খালেদা জিয়াকে কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে পুলিশ, ব্যাপক গ্রেফতার নাটোরের লালপুরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা প্রতিষ্ঠার ৭৫তম বছর বর্ণাঢ্যভাবে উদযাপন করবে আওয়ামী লীগ নির্বাচনে লড়ছেন না প্রিয়ঙ্কা!

সকল