২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


বৈজ্ঞানিক তথ্যে প্রভাবিত ব্রিটিশ যুবকের ইসলাম গ্রহণ (ভিডিও)

বৈজ্ঞানিক তথ্যে প্রভাবিত হয়ে ইসলাম গ্রহণ করেছেন এই ব্রিটিশ যুবক - ছবি : সংগৃহীত

লন্ডনের একটি মসজিদে ইসলাম গ্রহণ করেছেন এক ব্রিটিশ যুবক। তার ইসলামের প্রতি আকৃষ্ট হওয়ার কারণ বৈজ্ঞানিক নানা তথ্য-উপাত্ত বলেও জানিয়েছেন তিনি নিজেই।

গত শনিবার আলজাজিরা মুবাশির জানায়, এরই মধ্যে জেনসেন নামের ওই যুবকের আনুষ্ঠানিক ইসলামে প্রবেশের মুহূর্তের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ওই ভিডিওতে দেখা যায়- লন্ডনের লুবিশাম ইসলামিক সেন্টারের ইমাম শায়খ শাকিল বেজের কাছে কালিমায়ে শাহাদাত পাঠ করছেন ওই যুবক। আরবি ও ইংরেজি দুই ভাষায়ই তাকে কালেমা পাঠ করান ইমাম শায়খ শাকিল বেজ। এ সময় যুবকের চেহারা হাস্যোজ্জ্বল ছিল।

এ সময় মসজিদের ইমাম যুবক জেনসেনকে জিজ্ঞেস করেন যে- তাকে কোন জিনিস ইসলামের দিকে আকৃষ্ট করেছে। তখন যুবকটি জবাব দেন, বৈজ্ঞানিক নানা তথ্য-উপাত্ত তার নতুন ধর্ম বেছে নেয়ার কারণ ছিল।

ইসলামে প্রবেশ করায় যুবকটিকে অভ্যর্থনা জানিয়েছে লন্ডনের লুবিশাম ইসলামিক সেন্টার। ভিডিওটি নিজেদের টুইটার একাউন্টে শেয়ার করে তারা লিখেছে- বৈজ্ঞানিক তথ্য তাকে ইসলামের কাছাকাছি নিয়ে এসেছে। ভাই জেনসেন লুইশাম ইসলামিক সেন্টারে কালিমায়ে শাহাদাত পাঠ করেছেন। আল্লাহ তার ঈমান বৃদ্ধি করুন, তাকে দৃঢ়তা দান করুন এবং সফল করুন।


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল