২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


লন্ডন আইকনিক রয়্যাল অ্যালবার্ট হলে উন্মুক্ত ইফতার মাহফিল অনুষ্ঠিত

- ছবি : সংগৃহীত

লন্ডন আইকনিক রয়্যাল অ্যালবার্ট হলে এক উন্মুক্ত ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার পবিত্র রজমান মাস উপলক্ষে রমজান টেন্ট প্রজেক্ট নামের একটি সংগঠন আয়োজনটি করে।

এ উন্মুক্ত ইফতার মাহফিলে শত শত মুসলিম একত্রিত হয়। তারা আজানের পর একসাথে ইফতার করে। এরপর জামাতের সাথে নামাজ আদায় করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইংল্যান্ডে অবস্থিত তুর্কি রাষ্ট্রদূত ওসমান কোরে আরটাস ও লন্ডনের রিজেন্টস ইউনিভার্সিটির প্রফেসর জোনাথন উইলসন প্রমুখ।

গত ফেব্রুয়ারিতে তুরস্ক ও সিরিয়ায় ঘটে যাওয়া স্মরণকালের ভূমিকম্পের কথা তুলে ধরে তুর্কি রাষ্ট্রদূত ওসমান কোরে বলেন, এখানে যারা অংশগ্রহণ করেছেন, তারা সবাই ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত তুর্কি সম্প্রদায়ের প্রতি সংহতি প্রকাশ করছেন বলে আমরা বিশ্বাস রাখি।

এ সময় তিনি পারস্পরিক সম্পর্কের সেতুবন্ধনে রমজানের ভূমিকা বিষয়েও গুরুত্বপূর্ণ আলোচনা করেন। একইসাথে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য অনুদান ও তহবিল সংগ্রহে সহযোগিতা করায় ব্রিটিশ কর্তৃপক্ষকেও ধন্যবাদ জানান।

লন্ডনের রিজেন্টস ইউনিভার্সিটির প্রফেসর জোনাথন উইলসন উন্মুক্ত ইফতার মাহফিলের প্রশংসা করে বলেন, এভাবে উন্মুক্ত ইফতার মাহফিলের মাধ্যমে পারস্পরিক সাক্ষাতের সুযোগ লাভ হয়। সুযোগ হয় পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়েরও।

রমজান টেন্ট প্রজেক্টের পরিচালনা পর্ষদের সদস্য দৌশন হামজাহ বলেন, আমরা মনে করি, এ ধরনের আয়োজন অপরিচিতদের সাথে পরিচিত হওয়ার একটি সুবর্ণ সুযোগ তৈরি করে দেয়।

তিনি স্পন্সরদের কৃতজ্ঞতা জানিয়ে বলেন, যদি তাদের আন্তরিক সহযোগিতা না থাকত, তবে রমজান টেন্ট প্রজেক্টের কাজ অতটা সহজ হতো না।

এ সময় তিনি তুরস্কের প্রেসিডেন্সি ফর তুর্কস অ্যাব্রোড অ্যান্ড রিলেটেড কমিউনিটিসহ (ওয়াইটিবি) সকল স্পন্সরদের ধন্যবাদ জানান।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল