২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেকের আগে জনপ্রিয়তা কমছে রাজপরিবারের!

তৃতীয় চার্লস - ছবি : সংগৃহীত

আগামী মে মাসেই রাজ্যাভিষেক হবে ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের। কিন্তু তার আগে অদ্ভুত সমস্যায় ব্রিটেনের রাজপরিবার। কারণ, সমাজমাধ্যমে হুড়মুড় করে জনপ্রিয়তা কমছে তাদের। প্রতিদিনই একটু একটু করে কমছে বাকিংহ্যাম প্যালেসের অফিশিয়াল টুইটার হ্যান্ডলের ‘ফলোয়ার্স’। চলতি সপ্তাহেই এক কোটি ৩০ লাখ থেকে কমে এক কোটি ২৯ লাখ হয়ে গেছে ফলোয়ার্স সংখ্যা।

এ পর্যন্ত বাকিংহ্যাম প্যালেসের টুইটার পেজে ৪,১৪৮টি ছবি পোস্ট হয়েছে। শেষ পোস্টে জানানো হয়েছে, ওয়েস্টমিনস্টার অ্যাবেতে নতুন করে ১২টি সঙ্গীত দলকে নিয়োজিত করা হচ্ছে। তারা রাজ্যাভিষেকের সময় সঙ্গীত পরিবেশন করবে। সারা ব্রিটেনের সঙ্গীত প্রতিভাকে বিশ্বের সামনে তুলে ধরা হবে।

রাজা চার্লস ব্যক্তিগতভাবে ‘নতুন সঙ্গীত কমিশন নিয়োগ করেছেন। সেখানে তার পরলোকগত পিতা ‘দ্য ডিউক অফ এডিনবার্গের’ প্রতি শ্রদ্ধা নিবেদন করা হবে।

ব্রিটেনের রাজপরিবারের প্রথা অনুযায়ী, অভিষেকের সময় সিল্কের মোজা (স্টকিংস) এবং বিশেষ পাজামা (ব্রিচেস) পরে থাকেন রাজা। কিন্তু ব্রিটেনের সংবাদমাধ্যম ‘দ্য ইন্ডিপেন্ডেন্ট’ সূত্রে জানা গেছে, এবার সেই প্রথা মানবেন না চার্লস। তার বদলে তিনি পরতে পারেন সেনাবাহিনীর উর্দি। এ নিয়ে একাধিক বার আলোচনার পর এই সিদ্ধান্ত হয়েছে বলেও ওই সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে। আগামী ৬ মে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে অভিষেক উৎসবে যোগ দেবেন চার্লস এবং তার স্ত্রী ক্যামিলা। এর পর দিন উইন্ডসর রাজপ্রাসাদে আয়োজিত হবে অভিষেকের বিশেষ কনসার্ট। কিন্তু এত প্রস্তুতির মধ্যেও সমাজমাধ্যমে ‘ফলোয়ার্স’ কমছে রাজ পরিবারের।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল