২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিবিসি সাংবাদিককে গ্রেফতার করায় চীনা রাষ্ট্রদূতকে তলব যুক্তরাজ্যের

বিবিসি সাংবাদিককে গ্রেফতার করায় চীনা রাষ্ট্রদূতকে তলব যুক্তরাজ্যের - ছবি : সংগৃহীত

কোভিডের প্রতিবাদের সংবাদ সংগ্রহকারী বিবিসি সাংবাদিককে গ্রেফতার ও নির্যাতনের কারণে ব্রিটেন চীনা রাষ্ট্রদূতকে তলব করে তীব্র নিন্দা জাননিয়েছে।

মঙ্গলবার লন্ডনে সাংহাইয়ে এড লরেন্সের সাথে জড়িত ঘটনার পর রাষ্ট্রদূত ঝেং জেগুয়াংকে পররাষ্ট্র দফতরে ডেকে এ নিন্দা জানানো হয়।

ঘটনাটিকে পররাষ্ট্রমন্ত্রী জেমস ক্লিভারলি ‘গভীর উদ্বেগজনক’ বলে অভিহিত করেন।

ঝেংকে তলব করা হয়েছে নিশ্চিত করে ক্লিভারলি রোমানিয়ায় ন্যাটোর একটি বৈঠকে সাংবাদিকদের বলেন, ‘এটি গুরুত্বপূর্ণ যে আমরা মিডিয়ার স্বাধীনতা রক্ষা করি।’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিষয়টি যুক্তরাজ্যের জন্য অত্যন্ত উদ্বেগজনক। তিনি বলেন, সাংবাদিকরা কোনোরকম হুমকির ভয় ছাড়াই তাদের কাজ চালিয়ে যেতে সক্ষম।

কোভিড বিধিনিষেধের বিরুদ্ধে এক প্রতিবাদের চিত্রগ্রহণের সময় রোববার গভীর রাতে পুলিশ লরেন্সকে গ্রেফতারের ঘটনাটি ছিল সাম্প্রতিক দিনগুলোতে চীনকে কাঁপানো অনেকগুলো ঘটনার একটি।

বিবিসি জানিয়েছে, মুক্তি পাওয়ার কয়েক ঘণ্টা আগে পুলিশ তাকে লাঞ্ছিত করেছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ

সকল