১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ব্রিটেনের গুরুত্বপূর্ণ সামরিক কেন্দ্র হয়ে উঠছে ওমান

- ছবি - ইন্টারনেট

ওমানে ব্রিটিশ সেনাবাহিনীর উপস্থিতি দিনের পর দিন বেড়েই চলেছে। ফলে দেশটি ব্রিটেনের জন্য কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ বৈশ্বিক কেন্দ্র হয়ে উঠছে। দুকম বন্দরের কাছে অবস্থিত রাস মাদরাকা জয়েন্ট ট্রেনিং এরিয়া বার বার ব্যবহার করছে সেনাবাহিনী। পরবর্তীতে বছরে প্রায় ছয় সপ্তাহ থেকে আট মাসেরও বেশি সময় এটি ব্যবহার করা হবে।

বুধবার আর্মি টেকনোলজির এক প্রতিবেদনে এই তথ্য জানান হয়েছে।

২০২১ সালে ব্রিটিশ সরকারের সমন্বিত পর্যালোচনার সাথে সামঞ্জস্যপূর্ণ এই পদক্ষেপের উদ্দেশ্য হলো সামরিক মহড়া এবং প্রতিরক্ষা সম্পদ স্থাপনের মাধ্যমে আন্তর্জাতিক বিশ্বে ব্রিটেনের উপস্থিতি বাড়ানো।

গত ১ নভেম্বর প্রতিরক্ষা সচিব বেন ওয়ালেস নিশ্চিত করেছেন যে সাইটটি বার্ষিক দুটি আলাদা প্রশিক্ষণ ব্লকের আয়োজন করবে। প্রতিটি প্রশিক্ষণ চার মাস পর্যন্ত স্থায়ী হবে।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী

সকল