২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`

ব্রিটেনের গুরুত্বপূর্ণ সামরিক কেন্দ্র হয়ে উঠছে ওমান

- ছবি - ইন্টারনেট

ওমানে ব্রিটিশ সেনাবাহিনীর উপস্থিতি দিনের পর দিন বেড়েই চলেছে। ফলে দেশটি ব্রিটেনের জন্য কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ বৈশ্বিক কেন্দ্র হয়ে উঠছে। দুকম বন্দরের কাছে অবস্থিত রাস মাদরাকা জয়েন্ট ট্রেনিং এরিয়া বার বার ব্যবহার করছে সেনাবাহিনী। পরবর্তীতে বছরে প্রায় ছয় সপ্তাহ থেকে আট মাসেরও বেশি সময় এটি ব্যবহার করা হবে।

বুধবার আর্মি টেকনোলজির এক প্রতিবেদনে এই তথ্য জানান হয়েছে।

২০২১ সালে ব্রিটিশ সরকারের সমন্বিত পর্যালোচনার সাথে সামঞ্জস্যপূর্ণ এই পদক্ষেপের উদ্দেশ্য হলো সামরিক মহড়া এবং প্রতিরক্ষা সম্পদ স্থাপনের মাধ্যমে আন্তর্জাতিক বিশ্বে ব্রিটেনের উপস্থিতি বাড়ানো।

গত ১ নভেম্বর প্রতিরক্ষা সচিব বেন ওয়ালেস নিশ্চিত করেছেন যে সাইটটি বার্ষিক দুটি আলাদা প্রশিক্ষণ ব্লকের আয়োজন করবে। প্রতিটি প্রশিক্ষণ চার মাস পর্যন্ত স্থায়ী হবে।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
অস্ত্রবিরতির জন্য হ্যারিসের আহ্বান, সমালোচনায় ইসরাইলি কট্টরপন্থিরা আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী ‘ছুরি দিয়ে গলাকেটে হত্যা করার পর হাত-পা বেঁধে ফেলেছি’ নাশকতাকারীদের ছাড় দেয়া হবে না : ডিবিপ্রধান হারুন সিলেটে আজ কারফিউ শিথিল ১২ ঘণ্টা কোটা আন্দোলন : পূর্ব রেলের ক্ষতি ২২ কোটি টাকা সাগরে লঘুচাপ, ৬০ কিমি বেড়ে ঝড়ের আভাস পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী প্যারিস অলিম্পিক্স : গণহত্যা চালানো নদীতে লাল গোলাপ দিলো আলজেরিয়া মার্কিন নির্বাচনের আগেই ইসরাইল-সৌদি সম্পর্ক স্বাভাবিক হবে! পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কা

সকল