২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নিজেকে প্রিন্স চার্লস ও ক্যামেইলার ‘গোপন সন্তান’ হিসেবে দাবি অস্ট্রেলীয় নাগরিকের

সিমন ডরান্টে-ডে ও চার্লস-ক্যামেইলা - ছবি : সংগৃহীত

ব্রিটেনে জন্মগ্রহণকারী এক অস্ট্রেলিয়ান নাগরিক নিজেকে ব্রিটিশ যুবরাজ প্রিন্স চার্লস ও তার স্ত্রী ক্যামেইলা শ্যান্ডের ‘গোপন সন্তান’ বলে দাবি করছেন। এই দাবির প্রমাণে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার ছেলে ও ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের তরুণ বয়সের ছবি পাশাপাশি রেখে শেয়ার করেছেন। ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের মাঝে বিপুল আলোড়ন সৃষ্টি করেছে।

পেশায় প্রকৌশলী ৫৫ বছর বয়সী সিমন ডরান্টে-ডে নামের এই ব্যক্তি নিজের ফেসবুক পেইজে তার ছেলে লিয়াম ও রানীর তরুণ বয়সের ছবি পাশাপাশি রেখে পোস্ট করেন। তিনি বলেন, দুই জনের মধ্যে ‘বিস্ময়কর সাদৃশ্যে’ তিনি অভিভূত।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম সেভেন নিউজকে তিনি বলেন, ‘এলভি (তার স্ত্রী) এবং আমি অনুভব করছি, আমাদের সন্তানদের মাঝে রাজপরিবারের অনেক সদস্যকেই আমরা দেখি। কিন্তু এটি একেবারে চোখ খুলে দেয়ার মতো বিষয়।’

সিমনের ছেলে লিয়াম ও রানী এলিজাবেথ- ছবি : ফেসবুক

 

ফেসবুকে এক নেটিজেন ছবিটিতে মন্তব্য করেন, ‘সাদৃশ্য লক্ষ্য করার মতো। এছাড়া প্রিন্স ফিলিপের পরিবার ও রাজপরিবারসহ সবদিকেরই আরো বিভিন্ন লোকের সাথে সাদৃশ্য রয়েছে। আমার মনে হয়, আপনার সাথে প্রিন্স ফিলিপেরও সাদৃশ্য রয়েছে।’

রানী এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ গত ৯ এপ্রিল ৯৯ বছর বয়সে মারা যান। সাবেক গ্রিক রাজপরিবারের সদস্য ও ব্রিটিশ রয়্যাল নেভির কর্মকর্তা প্রিন্স ফিলিপ ১৯৪৭ সালে তৎকালীন প্রিন্সেস এলিজাবেথকে বিয়ে করেন। প্রিন্স চার্লস তাদের প্রথম সন্তান।

 

তৎকালীন প্রিন্সেস এলিজাবেথ ও প্রিন্স ফিলিপের কোলে শিশু প্রিন্স চার্লস- ছবি : সংগৃহীত

 

অপর একজন ব্যবহারকারী মন্তব্য করেন, তিনি আশা করেন সত্য অবশেষে প্রকাশিত হবে।

আরো একজন নেটিজেন মন্তব্য করেন, সিমন, তার সন্তান ও অন্যদের মধ্যে এত বিপুল সাদৃশ্য কাকতালীয় বা ষড়যন্ত্র তত্ত্ব হওয়ার সম্ভাবনা ক্ষীণ।

বর্তমানে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের বাসিন্দা নয় সন্তানের বাবা সিমন দীর্ঘদিন থেকে দাবি করে আসছেন, তিনি প্রিন্স চার্লস ও ক্যামেইলার ছেলে।

তিনি দাবি করছেন, চার্লস ও ক্যামেইলার মধ্যে গোপন ভালবাসার ফসল হিসেবে ১৯৬৫ সালে তাকে গর্ভে ধারণ করেন ক্যামেইলা। এই সময় ক্যামেইলার বয়স ছিল ১৮ বছর। অপরদিকে চার্লসের বয়স ছিল মাত্র ১৭ বছর।

ব্রিটেনের হ্যাম্পশায়ারের গোসপোর্টে ১৯৬৬ সালের এপ্রিলে জন্ম নেয়া সিমন বলেন, জন্মের পর ১৮ মাস বয়সে তাকে দত্তক দিয়ে দেয়া হয়। তাকে দত্তক নেয়া দাদা-দাদি উইনিফ্রেড ও আরনেস্ট রানীর বাবুর্চি ও মালী হিসেবে কাজ করতেন।

সিমন জানান, তার পালক দাদি তাকে ‘বিভিন্ন সময়’ জানিয়ে এসেছেন তিনি চার্লস ও ক্যামেইলার সন্তান। পরে ১৯৯৮ সালে মৃত্যুশয্যায় সিমনের বংশক্রমের ‘সত্যতা’ নিশ্চিত করে যান তিনি।

তিনি বলেন, ‘প্রথম বিষয় আমি তখন খোঁজার চেষ্টা করি, যদি তাই হয়... তবে তারা কোথায় ছিলেন? ওই সময়ে আসলে কী হয়েছিল?’

ব্রিটিশ অভিজাত পরিবারের সন্তান ক্যামেইলা শ্যান্ডের সাথে তরুণ বয়সে প্রেমের সম্পর্কে জড়িয়ে পরেন প্রিন্স চার্লস। কিন্তু রাজপরিবারের জটিলতায় ওই সময় তাদের এই সম্পর্ক পরিণতি পায়নি। ১৯৭৩ সালে তৎকালীন ব্রিটিশ সামরিক কর্মকর্তা অ্যান্ড্রু পার্কার বোউলসের সাথে ক্যামেইলার বিয়ে হয়ে যায়। অন্যদিকে ১৯৮১ সালে ব্রিটিশ অভিজাত স্পেনসার পরিবারের সন্তান ডায়না স্পেনসারকে বিয়ে করেন প্রিন্স চার্লস।

 

তরুণ প্রিন্স চার্লস ও ক্যামেইলা শ্যান্ড- ছবি : সংগৃহীত

 

অ্যান্ড্রু পার্কার ও ক্যামেইলার মধ্যে ১৯৯৫ সালে বিবাহ-বিচ্ছেদ ঘটে। এর পরের বছরই চার্লস ও ডায়নার মধ্যে বিবাহ-বিচ্ছেদ হয়।

ডায়না ১৯৯৭ সালে প্যারিসে এক সড়ক দুর্ঘটনায় নিহত হন।

পরে ২০০৫ সালে প্রিন্স চার্লস ও ক্যামেইলা বিবাহ-বন্ধনে আবদ্ধ হন।

সিমন দাবি করেন, প্রিন্সেস ডায়নার সড়ক দুর্ঘটনায় মৃত্যু না হলে তার জন্মের এই গোপন রহস্য কখনোই প্রকাশিত হতো না।

২০১৯ সালে এক সাক্ষাতকারে তিনি বলেন, ‘আমরা বিশ্বাস করি ডায়না আমার অস্তিত্বের কথা জানতেন এবং তিনি তা জোড়া দেয়ার চেষ্টা করেছিলেন। আমি মনে করি, এক সময় ডায়না তার জীবনের বিভিন্ন প্রশ্নের উত্তরের সন্ধানে এই তথ্য পান যে, কীভাবে তার প্রতি অন্যায় করা হয়েছে এবং তিনি তা প্রকাশের জন্যও প্রস্তুতি নিয়েছিলেন।’

আইনজীবি স্ত্রী ড. এলভিয়ানা ডরান্টে-ডের সহায়তা নিয়ে সিমন অস্ট্রেলিয়ার হাইকোর্টে পিতৃত্ব-মাতৃত্ব পরীক্ষায় অংশগ্রহণে প্রিন্স চার্লস ও ক্যামেইলাকে আদেশের জন্য আবেদন করেছেন।

স্ত্রীর সাথে সিমন ডরান্টে-ডে- ছবি : সংগৃহীত

 

টেলিভিশন অনুষ্ঠান টুডে শোতে দেয়া সাক্ষাতকারে তিনি বলেন, ‘এটি আমার আন্তর্জাতিক অধিকার।’

অস্ট্রেলিয়া নিবাসী চার্লস-ক্যামেইলার এই ‘গোপন সন্তান’ বর্তমানে অপেক্ষা করছেন রাজপরিবারের আনুষ্ঠানিক প্রত্যুত্তরের।

সূত্র : স্পুটনিক নিউজ


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ

সকল