২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ব্রিটেনে জিসিএসই-তে সেরার তালিকায় ৩ ইসলামিক স্কুল

ব্রিটেনে জিসিএসই-তে সেরার তালিকায় ৩ ইসলামিক স্কুল - ছবি : সংগৃহীত

ব্রিটেনে জিসিএসই লিগে সেরা তালিকায় জায়গা করে নিলো তিন ইসলামিক স্কুল। জিসিএসই অর্থাৎ জেনারেল সার্টিফিকেট অফ সেকেন্ডারি এডুকেশন হলো ব্রিটেনের মাধ্যমিক স্তরের পরীক্ষা।

সম্প্রতি পরীক্ষায় তালিকার শীর্ষে থাকা এই তিন ইসলামিক স্কুলগুলি হলো তাওহিদুল ইসলাম গার্লস হাই স্কুল, ইডেন বায়জ স্কুল এবং ইডেন গার্লস স্কুল। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর ছাত্রছাত্রীদের মেধা অনুযায়ী এই তালিকা তৈরি করা হয়েছে।

জানা গেছে, ইসলামিক মূল্যবোধের পাশাপাশি এই স্কুলগুলোতে কিছু ব্রিটিশ মূল্যবোধও শেখানো হয়। ব্রিটেনের মুসলিম কাউন্সিল (এমসিবি) বলেছে, এই পরিসংখ্যান দেখানো যে ইসলামে বিশ্বাসী স্কুলগুলি ছাত্র-ছাত্রীরা উচ্চ মেধাসম্পন্ন। এই সম্মান অর্জন শিক্ষক, অভিভাবক এবং অবশ্যই ছাত্রদেরই কৃতিত্ব। ইসলামে বিশ্বাসী স্কুল হিসেবে এটা সবচেয়ে সেরা কৃতিত্ব। বাচ্চাদের কঠিন পরিশ্রম ও পড়াশোনার প্রতি আত্মনিয়োগই তাদের এতদূর পর্যন্ত এগিয়ে দিয়েছে।
সূত্র : পূবের কলম


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল