২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`

শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তুরস্ক

শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তুরস্ক - ফাইল ছবি

তুরস্কের উত্তর-পশ্চিম অংশের একটি শহরে ৫ দশমিক ৯ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। বুধবার দেশটির সরকার পরিচালিত ডিজাস্টার অ্যান্ড ইমার্জেন্সি ম্যানেজমেন্ট প্রেসিডেন্সি বিষয়টি নিশ্চিত করেছে।

ভূমিকম্পটি ইস্তাম্বুল শহর থেকে প্রায় ২০০ কিলোমিটার পূর্বে দুজসে প্রদেশের গোলকায়া শহরে কেন্দ্রীভূত হয়। এটি ইস্তাম্বুল ও রাজধানী আঙ্কারায় অনুভূত হয়েছে।

দুজসের মেয়র ফারুক ওজলু গণমাধ্যমকে বলেছেন যে ভূমিকম্পের ফলে মানুষ ভবন থেকে বেরিয়ে আসে এবং এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়।

ওজলু আরো বলেন, হতাহতের বা ক্ষয়ক্ষতির কোনো তাৎক্ষণিক প্রতিবেদন পাওয়া যায়নি, তবে কর্তৃপক্ষ এখনো সম্ভাব্য ধ্বংস মূল্যায়ন করছে।

তুরস্ক ভূমিরূপের কারণে দেশটিতে প্রায়ই ভূমিকম্প অনুভূত হয়।

দুজসেতে ১৯৯৯ সালে শক্তিশালী এক ভূমিকম্প আঘাত হেনেছিল, ওই সময় প্রায় ৮০০ মানুষ মারা যায়।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
সারাদেশে আরো ২৯০ জনকে গ্রেফতার করেছে র‍্যাব গাজাবাসীর সমর্থনে ইয়েমেনের রাজপথে লাখো মানুষের বিক্ষোভ সেতু ভবন পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রংপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মিজুসহ গ্রেফতার ১৭ ঢাকায় গুলিবিদ্ধ শিবলুর লাশ ফেনীতে দাফন দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতেই এমন সহিংসতা : প্রধানমন্ত্রী মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর বক্তব্যের জবাবে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক অস্ত্রবিরতির জন্য হ্যারিসের আহ্বান, সমালোচনায় ইসরাইলি কট্টরপন্থিরা আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী

সকল