২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৮ শাবান ১৪৪৫
`

শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তুরস্ক

শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তুরস্ক - ফাইল ছবি

তুরস্কের উত্তর-পশ্চিম অংশের একটি শহরে ৫ দশমিক ৯ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। বুধবার দেশটির সরকার পরিচালিত ডিজাস্টার অ্যান্ড ইমার্জেন্সি ম্যানেজমেন্ট প্রেসিডেন্সি বিষয়টি নিশ্চিত করেছে।

ভূমিকম্পটি ইস্তাম্বুল শহর থেকে প্রায় ২০০ কিলোমিটার পূর্বে দুজসে প্রদেশের গোলকায়া শহরে কেন্দ্রীভূত হয়। এটি ইস্তাম্বুল ও রাজধানী আঙ্কারায় অনুভূত হয়েছে।

দুজসের মেয়র ফারুক ওজলু গণমাধ্যমকে বলেছেন যে ভূমিকম্পের ফলে মানুষ ভবন থেকে বেরিয়ে আসে এবং এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়।

ওজলু আরো বলেন, হতাহতের বা ক্ষয়ক্ষতির কোনো তাৎক্ষণিক প্রতিবেদন পাওয়া যায়নি, তবে কর্তৃপক্ষ এখনো সম্ভাব্য ধ্বংস মূল্যায়ন করছে।

তুরস্ক ভূমিরূপের কারণে দেশটিতে প্রায়ই ভূমিকম্প অনুভূত হয়।

দুজসেতে ১৯৯৯ সালে শক্তিশালী এক ভূমিকম্প আঘাত হেনেছিল, ওই সময় প্রায় ৮০০ মানুষ মারা যায়।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
দেশ ধ্বংসের মাস্টারপ্ল্যান বাস্তবায়নে তৎপর বিএনপি : ওবায়দুল কাদের আড়াইহাজারের লুটপাটের রেশ ধরে সংঘর্ষ, মৃত্যু ১ নতুন নতুন অপরাধ মোকাবেলায় পুলিশ বাহিনীকে প্রস্তুতি নিতে হবে : প্রধানমন্ত্রী দাগনভূঞা আহমাদিয়া মাদরাসায় ২৪ জন হাফেজকে পাগড়ি প্রদান গ্রিনের শতকে প্রথম দিনে দাপট অস্ট্রেলিয়ার ডি ব্রুইনা, সালাহদের মতো তারকাদের দিকে নজর রয়েছে সৌদি লিগের নরওয়ের রাজা হ্যারাল্ড মালয়েশিয়ার হাসপাতালে ভর্তি বালিয়াডাঙ্গীতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন, অত:পর বিয়ে ঢাবি ভিসির বাংলো থেকে নবজাতকের লাশ উদ্ধার গাজায় বিমান পথে সাহায্য পাঠাবে যুক্তরাষ্ট্র গাজায় গণহত্যার প্রতিবাদে রাবিতে প্রতীকী অনশন

সকল