০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


সম্পর্ক স্বাভাবিক করতে আলোচনা করল সৌদি আরব ও তুরস্ক

(বাম থেকে) সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান ও তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মওলুদ চাভুশওলু - ছবি : সংগৃহীত

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মওলুদ চাভুশওলু বলেছেন, দ্বিপক্ষীয় সম্পর্ক স্বাভাবিক করতে সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহানের সাথে আলোচনা করেছি। মঙ্গলবার তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী এমন তথ্য জানিয়েছেন।

সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহানের সাথে বৈঠকের পর তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মওলুদ চাভুশওলু তার টুইটার অ্যাকাউন্টে বলেন, দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নের জন্য তারা একসাথে কাজ করতে রাজি হয়েছেন।

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে অনুষ্ঠিত ইসলামী সহযোগিতা সংস্থা ‘ওআইসি’-এর সম্মেলনের সাইড লাইনে সৌদি আরব ও তুরস্কের পররাষ্ট্রমন্ত্রীরা বৈঠক করেন। ওই বৈঠকের পর তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মওলুদ চাভুশওলু বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদকদের বলেন, সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহানের সাথে হওয়া আলোচনা বৈঠকটি ছিল খুবই সহায়ক। এ বৈঠকের মাধ্যমে দ্বিপক্ষীয় লক্ষ্য অর্জিত হয়েছে এবং এর মাধ্যমে দু’দেশের সম্পর্ক স্বাভাবিক হবে।

অপর দিকে সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান বলেছেন, দু’দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন ইস্যুতে দ্বিপক্ষীয় আলোচনা হয়েছে। আঞ্চলিক ও আন্তর্জাতিক পরিস্থিতির উন্নয়নের জন্য দু’দেশের সম্পর্ক নিয়ে আলোচনা হয়েছে।

এর আগে ফেব্রুয়ারিতে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন, সৌদি আরবের সাথে ইতিবাচক (সম্পর্ক সৃষ্টিতে) আলোচনা করা হবে।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল