২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জীবনের শেষ গ্র্যান্ডস্লাম হেরে চোখের পানিতে বিদায় সানিয়ার

জীবনের শেষ গ্র্যান্ডস্লাম হেরে চোখের পানিতে বিদায় সানিয়ার - ছবি : সংগৃহীত

চোখের পানিতে গ্র্যান্ডস্লামকে বিদায় জানালেন সানিয়া মির্জা। অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডাবলসের ফাইনালে ব্রাজিলিয়ান জুটি লুইসা স্টেফানি এবং রাফায়েল মাতোসের কাছে হেরে গেলেন সানিয়া মির্জা এবং রোহান বোপান্না। ম্যাচের ফলাফল ৬-৭, ২-৬। এর মধ্য দিয়েই যবনিকা পড়ল ভারতীয় টেনিস সুন্দরীর আন্তর্জাতিক টেনিস কেরিয়ারে। অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল হেরে জীবনের শেষ গ্র্যান্ডস্লাম শেষ করলেন সানিয়া মির্জা। ম্যাচের পর কান্নায় ভেঙে পড়েন। কথা বলার সময় বারবার চোখের পানি মোছেন। বারবার তার গলা বুজে আসে। তবু স্বাভাবিক থাকার চেষ্টা করেন। স্ত্রীর বিদায়বেলায় ছিলেন না শোয়েব মালিক। কিন্তু চার বছরের ছেলে ইজহান মির্জা মালিককে গ্যালারিতে দেখা যায়। আবেগতাড়িত সানিয়া বলেন, 'আমার পরিবার এখানে রয়েছে। কখনো ভাবিনি ছেলের সামনে গ্র্যান্ডস্লাম ফাইনাল খেলতে পারব।'

এটাকে জীবনের শেষ গ্র্যান্ডস্লাম বলে সহ-খেলোয়াড় রোহান বোপান্নাকে ধন্যবাদ জানান এবং সেরা পার্টনার হিসেবে উল্লেখ করেন। ৩৬ বছরের সানিয়া ডাবলসে ছয়টি গ্র্যান্ডস্লাম জিতেছেন। সর্বশেষ ২০১৬ সালে ডাবলসে চ্যাম্পিয়ন হন। তিনটি মিক্সড ডাবলস এবং তিনটি ডাবলস খেতাব রয়েছে সানিয়ার।

উল্লেখ্য, ২০০৩ সাল থেকে পেশাদার টেনিস খেলছেন তিনি। টানা ১৯ বছর ধরে টেনিসের শীর্ষ পর্যায়ে খেলছেন হায়দরাবাদি টেনিস তারকা। আরো কয়েকটা টুর্নামেন্ট খেলার ইচ্ছে রয়েছে সানিয়ার। তবে গ্র্যান্ডস্লাম এখানেই শেষ। মেলবোর্ন পার্কে গ্র্যান্ডস্লাম যাত্রা শুরু হয়েছিল সানিয়ার। সেই অধ্যায় এখানেই শেষ হলো। বৃত্ত সম্পূর্ণ হলো সানিয়ার।
সূত্র : আজকাল


আরো সংবাদ



premium cement