২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

৬২০ মেধাবীকে বৃত্তি দিলো খাজা মোজাম্মেল হক (র:) ফাউন্ডেশন

-

সোহাগপুর নতুন পাড়া আলহাজ সিদ্দিক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে গত ২ ফেব্রুয়ারি সিরাজগঞ্জ জেলার সব উপজেলার ১১০টি শিক্ষাপ্রতিষ্ঠানের অষ্টম ও দশম শ্রেণীর ৬২০ জন মেধাবী ছাত্র-ছাত্রীকে বৃত্তি ও সম্মাননা সনদ দিলো মানবকল্যানমুখী প্রতিষ্ঠান খাজা মোজাম্মেল হক (র:) ফাউন্ডেশন।
উৎসবমুখর এ অনুষ্ঠানে জেলার শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, আমন্ত্রিত অতিথি ও সমাজের বিভিন্নস্তরের পেশাজীবী মানুষের উপস্থিতিতে ফাউন্ডেশনের চেয়ারম্যান ও প্রধান অতিথি খাজা টিপু সুলতান মেধাবী ছাত্র-ছাত্রীর মাঝে বৃত্তি ও সম্মাননা সনদ প্রদান করেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, খাজা মোজাম্মেল হক (র:) ফাউন্ডেশন বিগত ২০০১ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত সুন্দরভাবে কার্যক্রম চালিয়ে আসছে। কিন্তু আমি খুবই দুঃখিত করোনার প্রাদুর্ভাবের কারণে বিগত তিনটি বছর আমরা ছাত্রছাত্রীদের বৃত্তি দিতে পারিনি। তিনি বলেন, আমাদের ফলাফলগুলো খুবই নিষ্ঠার সাথে বাছাই করা হয়। তাই পুরো সিরাজগঞ্জ জেলার মেধাবীরা এখানে উপস্থিত আছে। তিনি আরো বলেন, শুধু ভালো ফলাফল করলেই হবে না একজন ভালো মানুষ হতে হবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সহকারী পরিচালক মো: তোফাজ্জল হোসেন। জেলা শিক্ষা অফিসার, বেলকুচি থানার অফিসার ইন-চার্জ, মেয়র, বেলকুচি উপজেলাসহ জেলা এবং উপজেলার উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ফাউন্ডেশনের বৃহত্তর সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়কারী আরমান খানের উপস্থাপনায় মেধাভিত্তিক প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘মেধায় মাতি’ পর্বটি উপস্থিত সবাইকে আনন্দে মাতিয়ে রাখে। সঙ্গীত শিল্পী এসডি রুবেল ও চলচিত্র অভিনেতা ফেরদৌস এ পর্বে উপস্থিত হয়ে শৈল্পীকতা ও উপস্থাপনার মাধ্যমে ছাত্রছাত্রীদের উৎসাহ দেন। উল্লেখ্য, ২০০১ সাল থেকে খাজা মোজাম্মেল হক (র:) ফাউন্ডেশন সারা দেশে বৃত্তিপ্রদান কার্যক্রমের পাশাপাশি আরও দুটি মানবকল্যাণমূলক কার্যক্রম করে আসছে। অভিজ্ঞ ডাক্তারের সমন্বয়ে ঢাকার শ্যামলীতে ও শ্রীমঙ্গলের জান্নাতুল ফেরদৌস কমপ্লেক্সে চিকিৎসাপত্র প্রদান কেন্দ্রের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসাসেবা এবং শুধু খাজা শাহ ইউনুছ আলী এনায়েতপুরী (র:)-এর নেছবতভুক্ত অসচ্ছল কর্মক্ষমদের মাঝে ‘ছাদকা-ই-জারিয়া’ হিসেবে এককালীন মূলধন দিয়ে আসছে।


আরো সংবাদ



premium cement
শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে

সকল