২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সিলেটে পিয়াইন নদ থেকে মর্টার শেল উদ্ধার

সিলেটে পিয়াইন নদ থেকে মর্টার শেল উদ্ধার - ছবি : নয়া দিগন্ত

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় চার দিনের ব্যবধানে আরো একটি মর্টার শেল উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) রাতে উপজেলার মধ্য জাফলং ইউনিয়নের বাউরভাগ হাওর-সংলগ্ন পিয়াইন নদের দক্ষিণপার এলাকায় পরিত্যক্ত অবস্থায় মর্টার শেলটি উদ্ধার করা হয়।

এর আগে গত সোমবার উপজেলার একই ইউনিয়নের পিয়াইন নদের নয়াগাঙ এলাকায় বালু উত্তোলনের সময় শ্রমিকেরা একটি মর্টার শেল উদ্ধার করেছিলেন। পরে মঙ্গলবার বিকেলে মহানগর পুলিশের বোমা নিষ্কৃয়কারী দল নদের তীরে সেটি নিষ্কৃয় করে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শুকনা মৌসুমে পিয়াইন নদের পানি শুকিয়ে যায়। এ সময় স্থানীয় বাসিন্দারা হেঁটেই নদ পারাপার হন। শুক্রবার রাতে বাউরভাগ গ্রামের ইয়াকুব আলী বাড়ি থেকে বাংলাবাজার যাওয়ার জন্য বের হন। হাঁটুপানি মাড়িয়ে নদটি পারাপারের সময় লোহার টুকরার মতো কিছু একটা তার পায়ে লাগে। পরে তিনি নদ থেকে লোহার বস্তুটি ওপরে তোলেন। এতে তিনি বুঝতে পারেন, সেটি মর্টার শেল। স্থানীয় লোকজনের সহযোগিতায় বিষয়টি পুলিশকে জানানো হয়।

খবর পেয়ে গোয়াইনঘাট থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে মর্টার শেলটি তাদের হেফাজতে নিয়েছে। মর্টার শেলটি মুক্তিযুদ্ধের সময়কার বলে ধারণা পুলিশের।

গোয়াইনঘাট থানার পরিদর্শক (তদন্ত) মেহেদী হাসান বলেন, কয়েক দিন আগেও একই নদ থেকে একটি মর্টার শেল উদ্ধার করা হয়েছিল। পরে সেটি নিষ্কৃয় করা হয়। শুক্রবার রাতে উদ্ধার হওয়া মর্টার শেলটি নিরাপদ রাখতে এলাকায় লাল নিশান টাঙানো হয়েছে। একইসাথে ওই এলাকায় পুলিশ সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করছেন। ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি জানানোর পর মহানগর পুলিশের বোমা নিষ্কৃয়কারী দলকে জানানো হয়েছে। তারা গিয়ে মর্টার শেলটি নিষ্কৃয় করবে।


আরো সংবাদ



premium cement