২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


সৌদি আরবে মাটি চাপায় সিলেটের ২ শ্রমিক নিহত

- ছবি : নয়া দিগন্ত

সৌদি আরবের রিয়াদ শহরে কাজ করতে গিয়ে মাটি চাপায় সিলেটের দুই প্রবাসী শ্রমিক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো দু’জন শ্রমিক।

বৃহস্পতিবার স্থানীয় সময় আনুমানিক সন্ধ্যা ৭টার দিকে রিয়াদ শহরের বলিবার্ড আলবাওয়ানি এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন সিলেটের গোয়াইনঘাট উপজেলার নওয়াগাঁও গ্রামের ফরিদ উদ্দীনের ছেলে নাছির উদ্দীন ও কোম্পানিগঞ্জ উপজেলার সুন্দাউরা গ্রামের তাহির আলীর ছেলে তেরা মিয়া।

অন্যদিকে, আহতরা একই জেলার গোয়াইনঘাট উপজেলার আঙ্গারজুর গ্রামের নুরুল আমিন ও কোম্পানিগঞ্জের দলইর গাঁও গ্রামের রাজিব মিয়া।

নাছিরের বাবা ফরিদ উদ্দিন ও কোম্পানিগঞ্জের সুন্দাউরা গ্রামের বিলাল উদ্দীন এ প্রতিবেদককে জানান, ‘নাছির উদ্দিন ও তেরা মিয়া বেশ কয়েক দিন আগে সৌদি আরবের রিয়াদ শহরে পাড়ি জমান। সেখানে তারা নিয়মিত কাজ করতেন। প্রতিদিনের মতো আরো অন্যান্য শ্রমিকদের নিয়ে বলিবার্ড আলবাওনি এলাকায় কাজ করতে যান। সেখানে হঠাৎ নাছির উদ্দীন, তেরা মিয়া, নুরুল আমিন ও রাজিব মিয়া মাটি চাপায় পড়েন। পরে গুরুতর আহত অবস্থায় নুরুল আমিন ও রাজিব মিয়াকে উদ্ধার করলেও নাছির উদ্দিন ও তেরা মিয়া ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে সৌদি আরব রিয়াদ এলাকার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এছাড়াও আহত দু’জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের (নাছির ও তেরা মিয়া) লাশ দেশে পাঠানোর জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়সহ প্রবাসী সংগঠনের প্রতি সহযোগিতার আহ্বান জানান তাদের পরিবার।


আরো সংবাদ



premium cement