১২ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৫ মহররম ১৪৪৬
`

সিলেটের সাথে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক

সিলেটের সাথে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে - ছবি : সংগৃহীত

সিলেটের সাথে সারাদেশের ট্রেন চলাচল সন্ধ্যায় স্বাভাবিক হয়েছে।

শনিবার (২০ মে) প্রায় ১৫ ঘণ্টা পর রাত ৭টা ৪০ মিনিটের সময় সিলেটের সাথে সারাদেশের ট্রেন চলাচল শুরু হয়। এর আগে আজ মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া বনের ভেতরে চট্টগ্রাম থেকে সিলেটগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়। ফলে সিলেটের সাথে সারা দেশের রেল যোগাযোগ ১৫ ঘণ্টা বন্ধ ছিল।

এ তথ্য নিশ্চিত করে ভানুগাছ রেল স্টেশন মাস্টার কবির আহমদ বলেন, সিলেটমুখী আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন শায়েস্তাগঞ্জ থেকে ছেড়ে এসেছে।

এদিকে সিডিউল বিপর্যয়ের কারণে ঢাকা সিলেটের সাথে যাতায়াতকারী চারটি ট্রেনের যাত্রীরা ভোগান্তিতে পড়েন। এতে যাত্রীদের টিকেটের টাকা ফেরত দিয়েছে রেলওয়ে বিভাগ।

জানা গেছে, রাতে ঝড় বৃষ্টি হয়েছিল। এ সময় রেল লাইনের ওপর বড় একটি গাছ উপড়ে পড়ে। ভোর পাঁচটায় চট্টগ্রাম থেকে আসা ট্রেন উদয়ন এক্সপ্রেস এলে ট্রেনের বগির সাথে ধাক্কা লেগে ইঞ্জিনসহ দুইটি বগি লাইনচ্যুত হয়ে যায়। দুর্ঘটনার পর কুলাউড়া, আখাউড়া ও ঢাকা থেকে তিনটি রিলিফ ট্রেন এসে ১৫ ঘণ্টা উদ্ধার কাজ চালায়। পরে সারাদেশের সাথে সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক করে। এ ঘটনায় কোনো হতাহতের খবর জানা যায়নি।


আরো সংবাদ



premium cement
ঢাবিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের মিছিল শুরু রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করতে ইতিবাচক মিয়ানমার : পররাষ্ট্রমন্ত্রী সুনামগঞ্জে বন্যার পানি এই বাড়ে এই কমে, পানিবন্দী লাখো মানুষ লর্ডস টেস্টের দ্বিতীয় দিন এন্ডারসন-স্টোকসের দুর্দান্ত রেকর্ড নোয়াখালীতে ছোট ভাইয়ের লাশ আনতে গিয়ে বড় ভাইয়ের মৃত্যু কোটা বিরোধী আন্দোলনে নেতৃত্ব দিচ্ছে কারা? কোটা সংস্কার আন্দোলনের নামে ষড়যন্ত্রে লিপ্ত স্বাধীনতাবিরোধীদের প্রেতাত্মারা : আইনমন্ত্রী গাজা শহরে ইসরাইলি অভিযানের পর ৬০টি লাশ উদ্ধার বাবর আর নয়, নতুন অধিনায়ক চান আফ্রিদি সৈয়দপুরে কোটা বাতিলের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন বেনজীরের স্ত্রী ও মেয়ের ঘের থেকে মাছ চুরি, গ্রেফতার ৩

সকল