০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

সুনামগঞ্জের বন্যায় ক্ষতিগ্রস্ত মহাসড়ক শিগগিরই মেরামত করা হবে

সুনামগঞ্জের বন্যায় ক্ষতিগ্রস্ত মহাসড়ক শিগগিরই মেরামত করা হবে - ছবি : নয়া দিগন্ত

স্মরণকালের ভয়াবহ বন্যায় সুনামগঞ্জের ক্ষতিগ্রস্ত সড়ক পরিদর্শন করেছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী ও সড়ক জনপথের প্রধান প্রকৌশলী এম কে এম মনির হোসেন পাঠান।

শুক্রবার বিকেলে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত সদর উপজেলার গৌরারং ইউনিয়নের বিশ্বম্ভপুর কাচিরগাতি সড়ক পরিদর্শন শেষে সচিব বলেন, সড়কের যেসব অংশ দিয়ে বন্যার পানি প্রবাহিত হয়েছে সেখানে নুতন ব্রিজ করে দেয়া হবে। এই বন্যার পরে সুনামগঞ্জের সড়ক যোগাযোগ ব্যবস্থায় অনেক পরিবর্তন আনা হবে। সে লক্ষ্যে কাজ করছে সরকার। বন্যার পানি নেমে যাওয়ার সাথে সাথে সড়কগুলো সাময়িক সংস্কার করে যানবাহন চলাচলের উপযোগী করা হয়েছে। স্থায়ীভাবে মেরামত করতে আরো কয়েক মাস সময় লাগবে।

সড়ক জনপথের প্রধান প্রকৌশলী এম কে এম মনির হোসেন বলেন, আগামী তিন মাসের মধ্যে সুনামগঞ্জে বন্যায় বিধ্বস্ত সড়ক সংস্কার করা হবে। ইতোমধ্যে ক্ষয়ক্ষতি নিরুপণের কাজ শেষ হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক, সেতু-কালভার্ট -এর তালিকা প্রকাশ করা হয়েছে। পানি প্রবাহের স্থানগুলোতে নুতন করে সেতু নির্মাণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মো: জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো: ফজলে রব্বে, তত্ত্বাবধায়ক প্রকৌশলী উৎপল
সামন্ত, সড়ক জনপথের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামানিক, উপ-বিভাগীয় প্রকৌশলী মোস্তাফিজুর রহমান।

 


আরো সংবাদ


premium cement