২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সুনামগঞ্জে কলেজছাত্র হত্যায় ৩ জনের যাবজ্জীবন

-

সুনামগঞ্জের ছাতকে কলেজছাত্র আল আমিন হত্যায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১০ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় জেলা ও দায়রা জজ মো: ওয়াহিদুজ জামান শিকদার এ রায় দেন। তাদেরকে ২০ হাজার টাকা করে অর্থদণ্ডও দেয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার চরমহল্লা ইউনিয়নের ছনুয়া গ্রামের রফিকুল আলীর ছেলে আক্কাছ মিয়া, মৌজরাই গ্রামের আরজক আলীর ছেলে আজিজুল ইসলাম ও জাউয়া বাজার ইউনিয়নের লক্ষণসোম গ্রামের আব্দুল হাসিমের ছেলে সাইদুল হক। আক্কাছ মিয়া ও আজিজুল ইসলাম পলাতক রয়েছেন।

মামলার বিবরণী সূত্রে জানা গেছে, ছাতক উপজেলার বড়কাপন গ্রামের আনফর আলীর ছেলে আল আমিন দেবেরগাঁও গ্রামে শফিক উদ্দিনের বাড়িতে লজিং থাকতেন। পড়তেন জাউয়াবাজার ডিগ্রী কলেজের মানবিক বিভাগে। ২০১৭ সালে তার এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণের কথা ছিল।

কিন্তু এর আগের বছর ২০১৬ সালের ১৭ অক্টোবর সকালে আল আমিনের কলেজ ক্যাম্পাসে আসামিদের সাথে তুচ্ছ বিষয় নিয়ে কথা কাটাকাটি হয়। এরপর ওইদিনই আল আমিন ক্যাম্পাস ছেড়ে নিজ গ্রামের বাড়ি বড়কাপন আসার জন্য রওনা দিয়েছিলেন। তখন আসামি আক্কাছ মিয়া, আজিজুল ইসলাম ও সাইদুল হক প্রতিশোধপরায়ণ হয়ে তার পিছু নেন। পরে আল আমিন বড়কাপন পয়েন্টে পৌঁছলে আসামিরা তাকে ও তার তিন বন্ধু দিলাল আহমদ, জুনেল আহমদ ও নাজমুল ইসলামকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করেন।

গুরুতর আহত অবস্থায় তাদেরকে কৈতক সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আল আমিনকে মৃত ঘোষণা করেন এবং তিন বন্ধুকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন।

এ ঘটনায় নিহত আল আমিনের বাবা আনফর আলী পাঁচজনের নাম উল্লেখ করে ঘটনার দিনই ছাতক থানায় একটি হত্যা মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো: নূর মিয়া ২০১৭ সালের ৩০ জুন তারিখে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগ দাখিল করেন। আদালত ৬ নভেম্বর তারিখে অভিযোগপত্র আমলে নেন। মামলায় ২৩ জন সাক্ষ্য দেন।

এ ব্যাপারে আসামিপক্ষের আইনজীবী প্রসেনজিৎ দে জানান, আসামিপক্ষ আদালতের রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন।

এ ব্যাপারে রাষ্ট্রপক্ষের আইনজীবী ড. খায়রুল কবির রুমেন বলেন, ‘এটি একটি চাঞ্চল্যকর মামলা। বাদিপক্ষ আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। আসামি সাইদুল হক রায় ঘোষণাকালে আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাকে কারাগারে পাঠানো হয়।


আরো সংবাদ



premium cement
চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত

সকল