২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সিলেটে উলামা মাশায়েখ পরিষদের বিক্ষোভ

- ছবি : সংগৃহীত

কুমিল্লার নানুয়াদীঘির একটি পূজামণ্ডপে কোরআন অবমাননার প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবিতে সিলেটে উলামা মাশায়েখ পরিষদের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিক্ষোভপূর্ব সমাবেশে বক্তারা বলেছেন, কোরআন অবমাননার ঘটনা মুসলমানদের কলিজায় আঘাত হেনেছে। একজন ঈমানদার বেঁচে থাকা অবস্থায় তা মেনে নিতে পারে না। কেননা কোরআন মানবতার মুক্তির সনদ, মহাগ্রন্থ ও হেদায়াতের শ্রেষ্ঠ বানী। আমাদের প্রাণের স্পন্দন।

বক্তারা সরকারের প্রতি দাবি জানিয়ে বলেন, অবিলম্বে অবমাননাকারীদের চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করুন। পাশাপাশি ধর্মপ্রিয় মানুষের প্রতি আহ্বান জানিয়ে সিলেটের আলেমরা বলেছেন, আবেগ ও বিবেকের সমন্বয়ে ভূমিকা পালন করতে হবে। খেয়াল রাখতে হবে, নিরপরাধ কোনো মানুষ যেন ক্ষতির মুখোমুখি না হয়। ধর্ম-বর্ণ নির্বিশেষে সম্প্রীতি বজায় রাখার চেষ্টা অব্যাহত রাখুন।

শনিবার বাদ আসর নগরীর কোর্ট পয়েন্টে আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে সভাপতিত্ব করেন বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা অলিউর রহমান সিরাজী। পরিষদের সেক্রেটারি ড. মাওলানা এ এইচ এম সোলায়মানের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- মাওলানা মুশাহিদ আহমদ, মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার, হাফেজ মাওলানা মাহবুবুর রহমান ও মাওলানা মাসুক আহমদ প্রমুখ।

মিছিল ও সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মাওলানা মখছুছ চৌধুরী, মাওলানা মাহবুবুর রহমান সিদ্দিকী, মাওলানা শাহ মাহমুদুল হক, মাওলানা জুনাইদ আল হাবীব, ক্বারী আব্দুল বাসিত, মাওলানা ইকবাল হোসাইন ও হাফিজ মাওলানা হাফিজুর রহমান প্রমুখ।
বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল