২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শ্রীমঙ্গলে মাত্র ৬ মাসে কুরআনে হাফেজ হলো তানিম

শ্রীমঙ্গলে মাত্র ৬ মাসে কুরআনে হাফেজ হলো তানিম - ছবি : নয়া দিগন্ত

মাত্র ৬ মাসে ৩০ পারা পবিত্র কুরআন শরীফ মুখস্থ করেছে মৌলভীবাজারের শ্রীমঙ্গল শহরের নতুন বাজার দারুল কুরআন হাফিজিয়া মাদরাসার মেধাবী ছাত্র ১৩ বছর বয়সী তানিম। তিনি শহরতলীর সবুজবাগ আবাসিক এলাকার সমর মিয়ার ছেলে।

সোমবার শবে বরাতের রাতে তানিমের মাথায় পাগড়ি পরিয়ে দেন নতুন বাজার দারুল কুরআন হাফিজিয়া মাদরাসার প্রতিষ্ঠাতা ও নতুন বাজার জামে মসজিদের খতিব হাফেজ হযরত মাওলানা জামাল উদ্দিন।

তিনি জানান, মৌলভীবাজার জেলায় এত কম সময়ে কুরআন শরীফ হিফজ আর কেউ করতে পারেনি এখন পর্যন্ত। অত্যন্ত মেধাবী ছাত্র তানিম মাত্র ৬ মাস ৮ দিনে পুরো কুরআন শরীফ মুখস্থ করে কুরআনে হাফেজ হলো। তিনি তানিমের জন্য শুভকামনা করে এই মাদরাসাটির সার্বিক উন্নয়নে সমাজের দানশীল ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানান।

এ সময় আরো তিনজন কুরআনে হাফেজের মাথায় পাগড়ি পরিয়ে দেয়া হয়। তারা হলেন হাফেজ মো: আশরাফ, হাফেজ মো: আব্দুল কাদির ও হাফেজ মো: রিয়াদ আহমদ। তারা সবাই একই প্রতিষ্ঠান থেকে কুরআনে হাফেজ হয়েছেন।

পাগড়ি পরানো অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শহরের বিশিষ্ট ব্যবসায়ী মো: ইউসুফ আলী, হাজী আব্দুল মালেক, হাফেজ রাশেদ তালুকদার, মাদরাসার সহকারী শিক্ষক হাফেজ মুজাম্মিল হোসাইন ও মাহমুদুল হাসান প্রমুখ।


আরো সংবাদ



premium cement

সকল