২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সুনামগঞ্জে আগুনে পুড়ে নিঃস্ব ৮ পরিবার

সুনামগঞ্জে আগুনে পুড়ে নিঃস্ব ৮ পরিবার - ছবি : নয়া দিগন্ত

সুনামগঞ্জের জামালগঞ্জে আগুন লেগে আটটি ঘর পুড়ে গেছে। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। সোমবার দিবাগত গভীর রাতে জামালগঞ্জ উপজেলার বেহলী ইউনিয়নের রাধানগর গ্রামে পশ্চিম পাড়ায় আগুনের সূত্রপাত হয়।

জানা গেছে, আগুনের লেলিহান শিখা ও ক্ষতিগ্রস্তদের চিৎকার শুনে গ্রামবাসী রাতে ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। কয়েক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। এর আগেই সম্পূর্ণ পুড়ে গেছে আটটি ঘর। এতে নিঃস্ব হয়েছে ওই পরিবারের সদস্যরা।

এ দিকে আগুন লাগার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিশ্বজিত দেব রাতেই ঘটনাস্থলে ছুটে যান। এ সময় তিনি ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলেন।

সোমবার দিবাগত গভীর রাতে ওই গ্রামের আতাবুর বা কালন মিয়ার ঘর থেকে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুল লাগার সূত্রপাত হতে পারে বলে ধারণা করছে ক্ষতিগ্রস্তরা। ক্ষতিগ্রস্তদের মধ্য রয়েছেন, রিনা বেগম, বানেছা বেগম, আয়না মিয়া, আইন উদ্দিন, আতাবুর মিয়া, রোকশানা বেগম, কালন মিয়া ও রুহুল আমীন।

ক্ষতিগ্রস্ত বানেছা বেগম বলেন, ‘রাতে খাবার শেষে ঘুমিয়ে যাই। রাতের অর্ধেক কেটে যাওয়ার পর আগুনের ধুমার গন্ধে ঘুম ভাঙে। পরে আমরা চিৎকার দিলে গ্রামবাসী এসে আগুন নেভায়। তিনি জানান, পরনের কাপড় ছাড়া ঘর থেকে কিছু রক্ষা করতে পারেননি।’

আয়না মিয়া জানান, রাত অনুমান সাড়ে ১১টা বা ১২টার সময় আগুন লাগে। আগুনের গরম শরীরে লাগলে চিৎকার দিয়ে বাচ্চাদের নিয়ে দৌড়ে বাইরে এসেছি। তিনি জানান, সড়ক যোগাযোগ না থাকায় ফায়ার সার্ভিসের গাড়ি আসতে পারেনি।

মঙ্গলবার সকালে জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব জানান, রাতেই ঘটনাস্থল পরিদর্শন করে গ্রামবাসীকে নিয়ে চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। ক্ষতিগ্রস্ত প্রতি পরিবারকে নগদ ছয় হাজার টাকা, দুই ভান্ডেল ঢেউটিন, দু’টি করে কম্বল ও চাল বরাদ্দ দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ

সকল