২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

তাহিরপুরে মাহারাম নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

-

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার মাহারাম নদীতে অবৈধভাবে বালু উত্তোলন করায় কিবরিয়া নামে এক ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলার মাহারামা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন করায় এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্নাসন সিংহ এ জরিমানা আদায় করেন।

পুলিশ ও স্থানীয় এলাকাবাসী জানায়, উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের শান্তিপুর বাজারের পশ্চিম পাশে মাহারাম নদী থেকে অবৈধ বালু উত্তোলনের করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায়। এ সময় অবৈধভাবে বালু উত্তোলনকালে কয়েকটি নৌকা আটক করে তাহিরপুর থানার নিয়ে আসে। আটককৃতদের ছাড়িয়ে নিতে নৌকার মালিক কিবরিয়া নামে এক ব্যক্তি এলে বিকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহের সামনে উপস্থিত হলে তিনি অভিযুক্ত ব্যক্তিকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ মোতাবেক নগদ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেন।

এ সময় তার সাথে ছিলেন, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার হজরত আলী, তাহিরপুর থানার এসআই দীপঙ্কর দাশসহ অন্যা পুলিশ সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্নাসন সিংহ জরিমানা আদায়ের সত্যতা স্বীকার করে বলেন, এই উপজেলায় কোনো অনিয়ম সহ্য করা হবে না। অনিয়মকারী যত বড় শক্তিশালী হোক ছাড় দেয়া হবে না।


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল